1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ভোলায় চাউলের আড়তে ভোক্তা অধিকারের অভিযান, ২৫ হাজার টাকা জরিমানা - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন

ভোলায় চাউলের আড়তে ভোক্তা অধিকারের অভিযান, ২৫ হাজার টাকা জরিমানা

  • প্রকাশিত :প্রকাশিত : সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ৫২ 0 বার সংবাদি দেখেছে
মোঃ মেহেদী হাসান // ভোলা ২২ আগস্ট  ২০২২,  সকাল ১১.৩০ এর দিকে  ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান কর্তৃক ভোলাসদর উপজেলার ইলিশা বাসস্ট্যান্ড, সদররোড ও খালপাড়ে নিত্যপন্যের দোকান,  চাউলের আড়ৎ ও জ্বালানী তেলের দোকানে  তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। অভিযানের খবর পেয়ে তড়িঘরি করে কতিপয় চাউল ব্যবসায়ী চাউলের ক্রয় ভাউচার খুজতে ব্যস্ত হয়ে পড়েন, মূল্য তালিকায় দাম কমিয়ে দেন।
 মূল্য তালিকা না থাকা, ক্রয় ভাউচার না থাকা, মূল্যে কারসাজি, প্রভৃতি  ভোক্তা অধিকার বিরোধী কাজ করা  ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে চাকলাদার ট্রেডার্সকে ২০০০/-, হাওলাদার রাইসকে ৩০০০/-, মেসার্স সাদেক ট্রেডার্সকে ২০০০/-, মেসার্স নোয়ার এন্টারপ্রাইজকে ৩০০০/-  জরিমানা করা হয়। চাউল ব্যবসায়ীরা জানান চাউলের বাজার এখন পড়তির দিকে তাই তারা আগের বেশি দামের চাউল কম দামে বিক্রয় করে লোকসান দিচ্ছেন। তারা আরও জানার চাউলের বাজার অস্থির হওয়ার পেছনে মিল মালিকেরা দায়ী, তারাই মূল্য কারসাজি করেন ও ক্রয় ভাউচার দেন না।  ব্যবসায়ীরা আরও জানান বাজারে বেচাকেনাও কম।
এছাড়াও জ্বালানী তেল মাপার যন্ত্রে কারচুপির প্রমাণ পাওয়ায় ইলিশা বাসস্ট্যান্ড সংলগ্ন মেসার্স আজিম ট্রেডার্সকে ১৫০০০/  জরিমানা করা হয়। উল্লেখ্য উক্ত প্রতিষ্ঠানটির ৫ লিটার যন্ত্রে প্রায় ১০০ মি.লি. কম পাওয়া যায়। এছাড়াও ১ লিটার ও ২ লিটারের তেলের বোতলেও কারচুপি ধরা পড়ে। (সর্বমোট ২৫০০০/-)।
 অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা  প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। উপস্থিত ব্যবসায়ীদের  দ্রব্যমূল্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি থেকে বিরত  জন্য অনুরোধ করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার ভোলা এর সহকারী পরিচালক মাহমুদুল হাসান…

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ