1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
একসপ্তাহ ধরে সুগন্ধার ডুবোচরে আটকা বরগুনাগামী লঞ্চ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন

একসপ্তাহ ধরে সুগন্ধার ডুবোচরে আটকা বরগুনাগামী লঞ্চ

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ১৪ জানুয়ারি, ২০২৩
  • ১৬৮ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মগড় সংলগ্ন সুগন্ধা নদীর তীরে এক সপ্তাহ ধরে ডুবোচরে আটকে আছে ঢাকা থেকে ছেড়ে আসা বরগুনাগামী লঞ্চ ‘এমভি অথৈ-২’।

রোববার (৮ জানুয়ারি) ঢাকা বরগুনাগামী নিয়মিত লঞ্চ ‘পূবালী-১’ যান্ত্রিক ত্রুটির কারণে তাদের নির্ধারিত ট্রিপ বাতিল করলে সেখানে প্রক্সি ট্রিপ দিতে এসেছিল ‘এমভি অথৈ-২’।

ঘনকুয়াশা ও নতুন রুটে চলার অভিজ্ঞতা না থাকায় দুই শতাধিক যাত্রীসহ ঐ রাতেই লঞ্চটি ডুবোচরে আটকে যায়।লঞ্চের সুপারভাইজার সাইদুল ইসলাম জানান, আমাদের কর্তৃপক্ষ লঞ্চটি উদ্ধারের চেষ্টা করছে। তবে পানি কম থাকায় সেটা সম্ভব হচেছ না।

তাই সামনে পূর্ণ জোয়ারের জন্য অপেক্ষা করতে হবে। বর্তমানে আমাদের এখানে ৩০জন স্টাফ রয়েছে। আমরা স্থানীয় বাজার থেকে আমাদের নিজেদের জন্য খাবার সংগ্রহ করছি এবং লঞ্চ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ চালিয়ে যাচ্ছি।

স্থানীয় বাসিন্দারা ও মৎস্যজীবিরা জানান, নদীর এই দিকটায় বর্তমানে অসংখ্য ডুবোচর রয়েছে যারা এই রুটে অনিয়মিত বা নতুন, তাদের জন্য এই মৌসুমে নদীতে চলাচল খুবই ঝুকিপূর্ণ হবে। এই গুরুত্বপূর্ণ নৌ রুটটি নিরাপদ রাখতে কর্তৃপক্ষকে নদীর কিছু কিছু জায়গায় ড্রেজিং করা উচিত।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ