1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
মানুষের বেঁচে থাকাই এখন চ্যালেঞ্জ : আলাল - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

মানুষের বেঁচে থাকাই এখন চ্যালেঞ্জ : আলাল

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৩৭ 0 বার সংবাদি দেখেছে

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আওয়ামী লীগ দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। মানুষের বেঁচে থাকাই এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। দেশে এখন গুম হলে কেউ আর অভিযোগ করেন না, কেননা অভিযোগ করে কেউ বিচার পান না। এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য যা যা করা দরকার তাই করছেন।

শনিবার দুপুরে রংপুর নগরীর সাতমাথায় মহানগর বিএনপির উদ্যোগে পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে তিনি এসব কথা বলেন। গ্যাস, বিদ্যুৎ, চাল ডালসহ নিত্য প্রয়োাজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে, গণতন্ত্র পুনরুদ্ধার এবং ফ্যাসিস্ট সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে এ পদযাত্রার আয়োজন করা হয়।

আলাল বলেন, আওয়ামী লীগের শান্তি সমাবেশ দেখে মনে হচ্ছে গণতন্ত্র রক্ষার নামে গণতন্ত্র হরণ করা হচ্ছে। শান্তি সমাবেশের নামে অশান্তি তৈরি করার চেষ্টা করছে। আওয়ামী লীগের এই শান্তি সমাবেশ মনে করিয়ে দিচ্ছে ১৯৭১ সালের শান্তি কমিটি, শান্তি বাহিনীর কথা। আওয়ামী লীগ রাষ্ট্রপতি নির্বাচন করেছেন, যিনি রাষ্ট্রপতি হয়েছেন তিনি নিজেও জানেন না, ধরে এনে নিয়োগ দিয়েছেন, সবমিলিয়ে আওয়ামী লীগ সার্কাসের দলে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, আমরা যখন জনগণের জন্য রাজপথে প্রতিবাদ করছি, সরকার তখন প্রশাসন দিয়ে আমাদের দমানোর চেষ্টা করছেন। আমাদের মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের নির্যাতন, হয়রানি করছেন। আমরা বলতে চাই, পুলিশের নেমপ্লেটে বাংলাদেশ পুলিশ লেখা রয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগ পুলিশ লেখা নাই। বাংলাদেশের মালিক কিন্তু জনগণ। তাই আপনাদের বলতে চাই, আপনারা অতি উৎসাহী হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ পুলিশ হতে যাইয়েন না। আপনারা আমাদের না, জনগণের পাশে থাকুন।

বিএনপির পদযাত্রা রংপুর নগরীর দুটি স্থান থেকে বের হয়। পরে নগরীর শাপলা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান সামু’র সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন’র সঞ্চালনায় কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ