1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
সরকারের ব্যর্থতায় ঢাকা এখন বিস্ফোরণের নগরী: ফখরুল - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

সরকারের ব্যর্থতায় ঢাকা এখন বিস্ফোরণের নগরী: ফখরুল

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ৮ মার্চ, ২০২৩
  • ৬৯ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // সরকারের ব্যর্থতার কারণে ঢাকা এখন বিস্ফোরণের নগরীতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী দিবস উপলক্ষে মহিলা দলের র‌্যালিতে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘সরকারের দায়িত্বশীল প্রতিষ্ঠানগুলোর দুর্নীতি ও নজরদারির অভাবে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মানুষের প্রাণ যাচ্ছে। ঢাকা এখন বিপজ্জনক নগরীতে পরিণত হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে বেশি নারী নির্যাতন হচ্ছে। খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাবন্দী রেখে চিকিৎসার সুযোগ থেকেও বঞ্চিত করা হচ্ছে।

এর আগে গতকাল মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা, আরেকটি পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেসমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলা বিধ্বস্ত হয়েছে।

বিস্ফোরণে এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া শতাধিক আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১৬ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।  এখনো তিনজন নিখোঁজ রয়েছেন।

এদিকে ঘটনায় তদন্তে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশনস অ্যান্ড মেইনটেইন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান করে  চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ