1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ইয়াবা মামলায় ২ নারীর যাবজ্জীবন   - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন

ইয়াবা মামলায় ২ নারীর যাবজ্জীবন  

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
  • ৭৭ 0 বার সংবাদি দেখেছে
আদালত প্রতিবেদক // রাজধানীর শনিরআখড়া এলাকা থেকে ২৫ হাজার পিচ ইয়াবা উদ্ধারের মামলায় দুই নারীর যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেখার এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন শরীয়তপুরের ডামুড্যা থানার চর সিধলকুড়ার মৃত সিরাজ ওরফে ছিড়ু সরদারের মেয়ে রাশিদা বেগম (৩৯) ও একই এলাকার চাঁন মিয়ার মেয়ে মোছা. মোসুমী আক্তার (২৫)। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আসামিদের এক লাখ টাকা করে অর্থদণ্ড করা হয়। অনাদায়ে তাদের আরও এক বছর করে কারাদণ্ডের আদেশ দেন আদালত।

রায় ঘোষণার আগে মৌসুমীকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়। রাশিদা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। সংশ্লিষ্ট আদালতের এডিশনাল পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

 

২০২১ সালের ১৭ আগস্ট বিকেলে রাজধানীর যাত্রাবাড়ী থানার শনিরআখড়ার ব্রিজ সংলগ্ন এলাকা থেকে রাশিদা বেগম ও মোছা. মোসুমী আক্তারকে আটক করে ডিবি পুলিশ। এ সময় রাশিদার কাছ থেকে ১৫ হাজার ও মৌসুমীর কাছ থেকে ১০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়। অভিযানের সময় তাদের সহযোগী মামুন আহম্মেদ পালিয়ে যান।

ওইদিন তিনজনকে আসামি করে মামলা করেন পল্লবী জোনাল টিমের এসআই মো. মুরাদুজ্জামান। মামলাটি তদন্ত করে ওই বছরের ১২ অক্টোবর রাশিদা বেগম ও মৌসুমী আক্তারকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা পল্লবী জোনাল টিমের এসআই মোহাম্মদ নোমান হোসেন। মামুন আহম্মেদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহতির সুপারিশ করা হয়। এরপর রাশিদা ও মৌসুমীর বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলায় ১৩ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ