1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ভারী বর্ষণে রুয়ান্ডায় বন্যা-ভূমিধস, নিহত ১০৯ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

ভারী বর্ষণে রুয়ান্ডায় বন্যা-ভূমিধস, নিহত ১০৯

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ৩ মে, ২০২৩
  • ৫৩ 0 বার সংবাদি দেখেছে
আন্তর্জাতিক ডেস্ক // প্রবল বৃষ্টিতে সৃষ্ট বন্যা এবং ভূমিধসে মধ্য আফ্রিকার দেশ রুয়ান্ডায় কমপক্ষে ১০৯ জন নিহত হয়েছেন। এতে প্রচুর ঘরবাড়ি, সেতু ও বাঁধ ভেঙে পড়াসহ ব্যাপক ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া আটকে পড়া মানুষকে উদ্ধারে তৎপরতা চালাচ্ছে কর্তৃপক্ষ।

দেশটির পশ্চিমাঞ্চলে মঙ্গলবার রাত থেকে অনবরত বৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় এ হতাহতের ঘটনা ঘটেছে বলে বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

বুধবার দেশটির সরকারি মুখপাত্র ইয়োল্যান্ডে মাকোলো প্রাথমিকভাবে আল জাজিরাকে বন্যা এবং ভূমিধসে ৫৫ জনের মৃত্যুর তথ্য জানায়। তবে রুয়ান্ডার পশ্চিম প্রদেশের গভর্নর ফ্রাঁসোয়া হাবিতেগেকো পরে বার্তা সংস্থা রয়টার্সকে মৃতের সংখ্যা ১০৯ তে দাঁড়িয়েছে বলে জানান।

রাষ্ট্র পরিচালিত রুয়ান্ডা ব্রডকাস্টিং এজেন্সির টুইটারে পোস্ট করা একটি ভিডিও ফুটেজে প্লাবিত রাস্তায় কাদা-মিশ্রিত পানি দ্রুত প্রবাহিত হতে এবং বাড়িগুলোকে ক্ষতিগ্রস্ত করতে দেখা যায়।

রুয়ান্ডার ওয়েস্টার্ন প্রভিন্সের গভর্নর ফ্রাঁসোয়া হাবিতেগেকো রয়টার্সকে বলেছেন,ক্ষতিগ্রস্ত প্রতিটি বাড়িতে পৌঁছানোই এখন আমাদের প্রধান কাজ। একইসঙ্গে আটকে পড়া যেকোনো ব্যক্তিকে আমরা নিরাপদে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করতে চাই।

এছাড়া বন্যা ও ভূমিধসের পর কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। তবে তাদের সংখ্যা ঠিক কত তা জানাননি এই কর্মকর্তা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ