1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
জাহাঙ্গীরের বিষয়ে প্রশ্ন করতেই যা বললেন ওবায়দুল কাদের - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

জাহাঙ্গীরের বিষয়ে প্রশ্ন করতেই যা বললেন ওবায়দুল কাদের

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ১০ মে, ২০২৩
  • ৫৮ 0 বার সংবাদি দেখেছে
অনলাইন ডেস্ক // দলীয়ভাবে সিদ্ধান্তের আগ পর্যন্ত গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম এবং তার মায়ের বিষয়ে কোনো মন্তব্য করতে চান না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘সাব-রিজিওনাল মিটিং অ্যান্ড ক্যাপাসিটি বিল্ডিং ওয়ার্কশপ অন এক্সিলারেটিং দ্য ট্রানজিশন টু ইলেকট্রিক মোবিলিটি ইন এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘জাহাঙ্গীর আলম আওয়ামী লীগ থেকে মেয়র হয়েছিলেন, তার মা আওয়ামী লীগের সঙ্গে সরাসরি যুক্ত কি না জানা নেই। আর নির্বাচনের অংশগ্রহণের বিষয়টি নির্বাচন কমিশনের।’

তিনি বলেন, ‘জাহাঙ্গীর তো আওয়ামী লীগের। তার মা কখনো প্রকাশ্যে আওয়ামী লীগে ছিলেন না। তাই দলীয় কোনো সিদ্ধান্তের আগে আমি এই মুহূর্তে এই বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে চাই না।’

 

গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে জাহাঙ্গীর আলম নিজে প্রার্থী হন এবং তার মা জায়েদা খাতুনকে প্রার্থী করেন। কিন্তু ঋণখেলাপি হওয়ার অভিযোগে জাহাঙ্গীর আলমের প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। তিনি প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্ট পর্যন্ত গিয়েছিলেন। কিন্তু হাইকোর্টেও তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত বহাল থাকে।

তবে জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনের প্রার্থিতা বহাল রয়েছে। জাহাঙ্গীর আলম প্রার্থিতা ফিরে না পেয়ে তাঁর মায়ের পক্ষে নির্বাচনী প্রচারণায় নেমেছেন। তিনি দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচারণা চালাচ্ছেন বলে উভিযোগ উঠেছে।

এদিকে নির্বাচনকালীন সরকারে থাকার বিষয়ে বিএনপির অবস্থান প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, রাজনৈতিক দল হিসেবে নির্বাচনে অংশগ্রহণ বিএনপির গণতান্ত্রিক অধিকার, সুযোগ নয়। আওয়ামী লীগ কেন তাদের অনুগ্রহ করবে? ডেকে আনবে। এ সময় আওয়ামী লীগ তাদের কোনো ফাঁদে ফেলছে না বলেও দাবি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও তত্ত্বাবধায়ক সরকার- এই তিন দাবি বিএনপির। বিএনপির এসব দাবি নিয়ে বিদেশিরা একটি কথাও বলেনি। কোনো চাপ বা প্রস্তাব দেয়নি।

সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন- বিদুৎ বিভাগের সচিব হাবিবুর রহমান, বিশ্বব্যাংকের কো-অপারেশন ম্যানেজার দানদান চেন, ইউনিসক্যাপের পরিবহন বিভাগের অর্থনৈতিক সম্পর্কবিষয়ক বিভাগীয় প্রকৌশলী মাদান বি রেগমি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ