1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বিক্ষোভে রণক্ষেত্র পাকিস্তান, নিহত এক - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

বিক্ষোভে রণক্ষেত্র পাকিস্তান, নিহত এক

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ১০ মে, ২০২৩
  • ৫৩ 0 বার সংবাদি দেখেছে
আন্তর্জাতিক ডেস্ক // পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারকে কেন্দ্র করে বিক্ষোভে রণক্ষেত্রে পরিণত হয়েছে দেশটি। মঙ্গলবার পাকিস্তানের বিভিন্ন শহরে বিক্ষোভ শুরু করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সমর্থকরা।

রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা অমান্য করে বিক্ষোভ করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সমর্থকরা। এছাড়া রাওয়ালপিন্ডি, লাহোর, করাচি, গুজরানওয়ালা, ফয়সালাবাদ, মুলতান, পেশোয়ার এবং মারদানসহ সারা দেশের শহরগুলোতে বিক্ষোভ করছে বলে জিও নিউজ জানিয়েছে।

এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের ঘটনা ঘটে। গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন ফুটেজে দেখা যায় রাস্তায় আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানাচ্ছে বিক্ষোভকারীরা।

দক্ষিণের নগরী কোয়েটায় পুলিশের সঙ্গে ইমরান সমর্থকদের সংঘর্ষে এক বিক্ষোভকারী নিহত এবং ছয় পুলিশ সদস্যসহ ১২ জন আহত হয়েছে বলে প্রাদেশিক গৃহমন্ত্রী জিয়াউল্লাহ লনগোভির বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এছাড়াও গ্রেপ্তারের পর পিটিআই সমর্থকরা রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের সেনা সদর দপ্তর এবং লাহোরে সেনাবাহিনীর কর্পস কমান্ডারের বাসভবনে হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে।

খাইবার পাখতুনখাওয়া প্রদেশে পিটিআই এর প্রাদেশিক প্রধান ডা. মোহাম্মদ ইকবালের নেতৃত্বে লাক্কি মারওয়াত জেলার বিভিন্ন সড়কে বিক্ষোভ প্রদর্শন চলছে।

হায়দরাবাদে পুলিশ বিক্ষোভ মিছিলে বাধা দেয়ার চেষ্টা করলে বিক্ষোভকারীরা পুলিশের বেরিকেডে আগুন ধরিয়ে দেয়।

বিক্ষোভকারীরা টায়ারে আগুন দিয়েছে এবং সিন্ধু মহাসড়কে যান চলাচল বন্ধ করে দিয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম ডনের একজন প্রতিনিধি।

পিটিআই সমর্থকরা লাহোর সেনানিবাসের আবাসিক এলাকায় ঢুকে পড়েছে বলে টুইটারে এক বার্তা পোস্ট করে জানিয়েছেন সাংবাদিক মুর্তজা আলি শাহ। তিনি একটি ভিডিও পোস্ট করেছেন।

তাতে দেখা যায়, একদল মানুষ লাঠি হাতে সেনানিবাসের একটি গেট দিয়ে প্রবেশ করছেন। তাদের কারো কারো মুখ আংশিক ঢাকা দেয়া। পরে তাদের কাউকে কাউকে লাঠি দিয়ে দেয়ালে বাড়ি দিতে দেখা যায়। সেখানে ইউনিফর্ম পরা কয়েকজনকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

শুধু দেশে নয়, বিদেশেও বিক্ষোভ করেছেন পিটিআই সমর্থকরা। লন্ডনে পাকিস্তান হাই কমিশনের সামনে এবং আশেপাশের সড়কে পিটিআই সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন করেছে বলে জানায় ডন।

এর আগে গতকাল মঙ্গলবার বিকেলে ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে বিশ্বকাপ জয়ী ক্রিকেটার ইমরান খানকে পাকিস্তানের আধাসামরিক বাহিনী রেঞ্জার্স তাকে গ্রেপ্তার করে। ইমরানকে আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তার গ্রেপ্তারের প্রতিবাদে তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) বুধবার দেশব্যাপী বিক্ষোভের ডাক দেয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ