1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বাকেরগঞ্জে ১০ গ্রামের একমাত্র সড়কে খানাখন্দে ভরা, জনভোগান্তি চরমে - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
বুধবার, ১৫ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

বাকেরগঞ্জে ১০ গ্রামের একমাত্র সড়কে খানাখন্দে ভরা, জনভোগান্তি চরমে

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ৯৫ 0 বার সংবাদি দেখেছে

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় বাকেরগঞ্জ বরগুনা আঞ্চলিক সড়কে রঙ্গশ্রী ইউনিয়নের রহমগঞ্জ নামক বাজার হয়ে ইউনিয়নের প্রাণ কেন্দ্র থেকে বয়ে গেছে লোচনাবাদ সড়ক। সড়কটির অপর আর এক প্রান্ত সংযোগ হয়েছে শ্যামপুর বাজার হয়ে পার্শ্ববর্তী উপজেলা নলছিটির কুসাঙ্গল গ্রামে।

সড়কটি লোচনাবাদ বাজার পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়কের বেহাল দশায় জনভোগান্তি চরম আকার ধারণ করেছে। ইউনিয়নের প্রধান এই সড়ক দিয়ে প্রতিদিন হাজরো মানুষ উপজেলা, জেলাসহ বিভিন্ন স্থানে যাতায়াত করে। এখন দুর্ভোগের প্রধান কারণ সড়কে খানাখন্দ।

এখন বর্ষা মৌসুমে সড়কে বৃষ্টির পানি জমে বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। পানিতে সবসময়ই সড়কটি কাদা পানিতে একাকার হয়ে থাকে। বড় বড় গর্তের ভিতর হাটু পর্যন্ত পানি জমে আছে ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে এই সড়ক দিয়ে চলাচলকারী পথচারীদের। এখন প্রায়ই এই সড়কে যানবাহন চলতে গিয়ে দুর্ঘটনার স্বীকার হচ্ছে।

সরেজমিনে গেলে দেখা যায়, রাহমগঞ্জ বাজার হয়ে লোচনাবাদ ও শ্যামপুর সড়কে দীর্ঘদিন সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির বিভিন্ন স্থানে পিচ ঢালাই উঠে গিয়ে কাঁচা মাটির রাস্তায় পরিণত হয়েছে। ছোট-বড় অসংখ্য খানাখন্দ সৃষ্টি হয়েছে। এখন বর্ষার পানি জমে সড়কটিতে জলাবদ্ধতার পাশাপাশি বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

এখন চরম দুর্ভোগে পড়েছে রঙ্গশ্রী ইউনিয়নের ফলাঘর, রাজাপুর, লোচনাবাদ, কাঁঠালিয়া, শ্যামপুর,বীরাঙ্গাল, বিহারীপুর, কাফিলাসহ পার্শ্ববর্তী উপজেলা নলছিটির সুবিদপুর ও কুসাঙ্গল এই ১০ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ। এখন বর্ষা মৌসুমে সড়কটি দিয়ে চলাচল করতে গিয়ে স্কুল-কলেজ মাদ্রাসার শিক্ষার্থীসহ পথচারীরা কাদা পানিতে একাকার হয়ে যাচ্ছে।

স্থানীয় বাসিন্দা রফিক হোসেন জানান, রঙ্গশ্রী ইউনিয়নের প্রায় দশটির উপরে শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিদিন শিক্ষার্থীরা এই সড়ক দিয়ে যাতায়াত করে। এছাড়াও এই এলাকার শতশত শিক্ষার্থীরা উপজেলা শহরের স্কুল কলেজ ও মাদ্রাসায় যাতায়াত করে।

এই সড়ক দিয়ে এখন তেমন কোন যানবাহন না চালায় শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়েছে। এমন পরিস্থিতিতে রঙ্গশ্রী ইউনিয়নের প্রধান সড়কের বেহাল দশা নিয়ে ইউনিয়নবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এই এলাকার শিক্ষার্থী সহ এলাকাবাসী অবিলম্বে সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন।

রঙ্গশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বশির উদ্দিন সিকদার বলেন, সড়কটি এখন জনদুর্ভোগে পরিণত হয়েছে। আমি নিজেও এই সড়ক দিয়ে প্রতিদিন আসা-যাওয়া করি। বিশেষ করে আমার ইউনিয়নের লোকজন ইউনিয়ন পরিষদের সেবা নিতে আসতে হলেও এই সড়ক দিয়ে চলাচল করতে হয় তাদের।

আমি বিভিন্ন দপ্তরে চেষ্টা চালিয়ে যাচ্ছি। এবং স্থানীয় সংসদ সদস্যকেও বিষয়টি জানিয়েছি। নতুন করে নির্মাণ করতে আমি প্রচেষ্ট চালাচ্ছি। বাকেরগঞ্জ উপজেলা এলজিইডি কর্মকর্তা আবুল খায়ের মিয়া জানান, সড়কটি উপজেলা ও ইউনিয়ন রোড উন্নয়ন ও শক্তিশালী প্রকল্পে দেয়া হয়েছে। এখন পর্যন্ত অনুমোদন পত্র আসেনি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ