1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
১৩ লাখ শিক্ষার্থী নিয়ে একাদশ শ্রেণির ক্লাস শুরু - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরনাম :
মুসাপুরে কিশোর গ্যাং লিডার মামুন ও সজীবের মাদক ব্যবসা রমরমা আব্দুল্লাহ হত্যা মামলার আসামী হামিদ আলী ফের বেপরোয়া নড়াইলের ফাজেল আহম্মেদ মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা নড়াইলের মাইজপাড়া ও কলোড়া ইউপির নির্বাচন সঠিকভাবে কর্তব্য-কর্ম পালন করার নির্দেশ এসপি বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুসন্তানসহ মায়ের মৃত্যু লালমনিরহাটে হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু নড়াইলে বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন মুসল্লিরা বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম তাহিরপুরে চোরাকারবারী ও চাঁদাবাজদের রামরাজত্ব, দেখার কেউ নাই

১৩ লাখ শিক্ষার্থী নিয়ে একাদশ শ্রেণির ক্লাস শুরু

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
  • ৫৭ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। রোববার সকালে নবীনদের বরণের মধ্য দিয়ে কলেজগুলোতে আয়োজন করা হয়েছে ওরিয়েন্টেশন বা পরিচিতি অনুষ্ঠান। এর মধ্য দিয়ে কলেজে প্রাঙ্গণে পা পড়ছে ১৩ লাখ শিক্ষার্থীর।

 

কলেজে ভর্তির জন্য তিন ধাপে আবেদন করে নির্বাচিত হন ১২ লাখ ৯০ হাজারের বেশি শিক্ষার্থী। অনলাইনে দেড় মাস আবেদন প্রক্রিয়া শেষে ভর্তি শুরু হয় গত ২৬ সেপ্টেম্বর, চলে ৫ অক্টোবর পর্যন্ত।

জানা গেছে, রাজধানীর বিভিন্ন কলেজে সকাল ১০টায় ওরিয়েন্টশনের আয়োজন করা হয়েছে। সেখানে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেবে কলেজ কর্তৃপক্ষ। একই সঙ্গে যাতে কোনো ধরনের র‌্যাগিং বা হয়রানির ঘটনা না ঘটে, সেদিকেও সতর্ক দৃষ্টি রাখতে নির্দেশনা দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড।

অন্যদিকে, তিন ধাপে আবেদন শেষেও ১২ হাজার ৫৯৩ জন শিক্ষার্থী ভর্তির জন্য কোনো কলেজ পাননি। তাদের মধ্যে জিপিএ-৫ পাওয়া ৬৬২ জনও রয়েছেন। তাদের আবেদনের প্রেক্ষিতে আজ (রোববার) থেকে অনলাইনে চতুর্থ ধাপে আবেদনের সুযোগ দিয়েছে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি।

 

উল্লেখ্য, গত ২৮ জুলাই এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ১১টি শিক্ষাবোর্ডে পাস করেন ১৬ লাখ ৪১ হাজার ১৪০ জন। তাদের মধ্যে মোট জিপিএ-৫ পেয়েছিল ১ লাখ ৮৩ হাজার ৫৭৮ জন। ফল পুনঃনিরীক্ষণে দুই হাজারের বেশি শিক্ষার্থী পাস করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ