1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
৩ দিন পেছালো রোনালদিনহোর ঢাকা সফর - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

৩ দিন পেছালো রোনালদিনহোর ঢাকা সফর

  • প্রকাশিত :প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ৩২ 0 বার সংবাদি দেখেছে
ক্রীড়া ডেস্ক // বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও রোনালদিনহোর ভক্তের সংখ্যা নিতান্তই কম না। কিন্তু ফুটবল উন্মাদনায় মেতে থাকা এই দেশটিতে কখনো পা রাখা হয়নি বিশ্বকাপজয়ী ব্রাজিল তারকার। চলতি বছরে অক্টোবরের ১৫ তারিখ আসার কথা থাকলেও ১৮ অক্টোবর ঢাকায় আসছে রোনালদিনহো।

 

শতদ্রু দত্তের সঙ্গে কাজ করেন বাংলাদেশি মেহেদী জামান সনেট। তিনি রোনালদিনহোর আসার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘রোনালদিনহো আসছে এটা পুরোপুরি নিশ্চিত। একটি স্পন্সর প্রতিষ্ঠান তাকে আনছে। বিস্তারিত পরে জানানো হবে। ১৮ তারিখ মধ্যরাতের পরই রোনালদিনহো রওনা হবেন।’

চলতি বছরের জুলাইয়ে শতদ্রুর আমন্ত্রণে কলকাতা যাওয়ার পথে বাংলাদেশ সফরে এসেছিলেন লিওনেল মেসির সতীর্থ মার্টিনেজ। সংক্ষিপ্ত ওই সফরে ভক্তদের সঙ্গে দেখা করার সুযোগই পাননি তিনি।

বরাবরের মতো, এবারও উদ্যোগ এসেছে কলকাতা থেকে। আগামী মাসে পশ্চিমবঙ্গের মানুষ উদযাপন করবে হিন্দু ধর্মের সবচেয়ে বড় উৎসব দুর্গা পূজা। সেই উৎসবের মাত্রা বাড়িয়ে তুলতে পূজার আগে কলকাতায় এই ব্রাজিলিয়ান কিংবদন্তিকে আনতে চান উদ্যোক্তা ও স্পোর্টস প্রোমোটর শতদ্রু দত্ত। সব ঠিক থাকলে অক্টোবরেই কলকাতার মাটিতে পা রাখবেন বার্সেলোনা ও ব্রাজিল কিংবদন্তি রোনালদিনহো। বিষয়টি নিশ্চিত করেছেন শতদ্রু দত্ত নিজেই।

শতদ্রুর উদ্যোগেই বাংলাদেশে এসেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক। রোনালদিনহোর কী সেই সুযোগ আছে? এমন প্রশ্নের জবাবে দেশের এক গণমাধ্যমকে শতদ্রু দিয়েছেন সবুজ সংকেত, ‘আমরা তাকে বাংলাদেশেও আনতে পারি। এরই মধ্যে বাংলাদেশের দুটি প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলেছি। পৃষ্ঠপোষক মিললে রোনালদিনহোর বাংলাদেশে আসার সুযোগ আছে।’

বিশ্ব ফুটবলের কিংবদন্তিদের ভারতে আনার ব্যাপারে শতদ্রুর বেশ অভিজ্ঞ। পেলে, ডিয়েগো ম্যারাডোনা, কাফুদের অতীতে কলকাতায় এনেছিলেন ৪৩ বছর বয়সী এই ব্যবসায়ী। সব ঠিক থাকলে ১৬, ১৭ কিংবা ১৮ অক্টোবর রোনালদিনহো কলকাতায় অবস্থান করবেন। তবে বাংলাদেশে তার আগমন নির্ভর করবে সম্পূর্ণ পৃষ্ঠপোষকতার ওপর।

২০০২ বিশ্বকাপজয়ী রোনালদিনহো ব্রাজিলের ক্লাব গ্র্যামিওর হয়ে ক্যারিয়ার শুরু করেন। এরপর পিএসজি থেকে যান বার্সেলোনায়। হয়ে ওঠেন বিশ্বের সেরা ফুটবলার। বিশ্বকাপ ছাড়াও ব্রাজিলের জার্সিতে জিতেছেন কোপা আমেরিকা ও কনফেডারেশন কাপের শিরোপা। ২০১৮ সালে ফুটবলকে বিদায় জানান তিনি। তার ঝুলিতে রয়েছে বেশ কয়েকটি ফিফা বর্ষসেরার খেতাব। একবার জেতেন ব্যালন ডি’অরও।

বাংলাদেশ ১৭ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় লেগ খেলবে। জামাল ভূঁইয়া রোনালদিনহোর সঙ্গে সাক্ষাৎ করে আর্জেন্টিনার লিগে যোগ দেবেন বলে জানা গেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ