1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
আমি বঙ্গবন্ধুর মেয়ে, দমে যাওয়ার না: প্রধানমন্ত্রী - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

আমি বঙ্গবন্ধুর মেয়ে, দমে যাওয়ার না: প্রধানমন্ত্রী

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ৩৫ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে সারাদেশে বোমা হামলা হয়েছে। তারা অনেকবার আমাকেও হত্যার চেষ্টা করেছে। কিন্তু আমি বঙ্গবন্ধু শেখ মুজিবের মেয়ে, দমে যাওয়ার না। আমি দমে যায়নি।

 

শনিবার (২১ অক্টোবর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আইনজীবীদের মহাসমাবেশে এ কথা বলেন তিনি। এর আগে সকাল ১১টার দিকে বাংলাদেশ বার কাউন্সিলের নবনির্মিত ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘মানবাধিকার, ন্যায়বিচার, কৃষি, শিল্প, স্বাস্থ্য সবকিছু বঙ্গবন্ধু করে গেছেন। সমুদ্র সীমা বাড়ানোর ক্ষেত্র প্রস্তুত করেছিলেন। যুদ্ধাপরাধীদের বিচারও তিনি শুরু করেছেন। যা আমরা শুরু করেছি।’

তিনি আরও বলেন, ‘আমি অবাক হয়ে যাই যে একজন মানুষ কীভাবে এক জীবনে এতগুলো কাজ করতে পারেন।’

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে একসময় জুড়িশিয়াল সার্ভিসে কোনো নারী যেতে পারতো না। বঙ্গবন্ধু কিন্তু এটার সমাধান করে দিয়ে গেছেন। জাতির পিতা আমাদের যে পদক্ষেপ দিয়ে গেছেন, তা নিয়েই আমরা পথ চলি। আমাদের একটাই লক্ষ্য আইনের শাসন প্রতিষ্ঠা করা।

শেখ হাসিনা বলেন, ‘জিয়াউর রহমান শুধু ইনডেমনিটি অধ্যাদেশই নয়, নির্বাচনী ব্যবস্থা নষ্ট করা, হ্যাঁ-না ভোট, রাষ্ট্রপতি নির্বাচন, যেটা সামরিক আইন ও বিধান ভঙ্গ করে নিজেই প্রতিদ্বন্দ্বিতা করেন।’

তিনি আরও বলেন, ‘যে স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা, যে স্বাধীনতার স্বপ্ন নিয়ে আমরা ক্ষমতায় এসেছি, সেই স্বাধীনতার স্বপ্ন আমরাই বাস্তবায়ন করেছি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ