1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
নির্বাচনের ট্রেন ছাড়বে নভেম্বরে, মিস করলে পিছিয়ে পড়বেন: কাদের - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন

নির্বাচনের ট্রেন ছাড়বে নভেম্বরে, মিস করলে পিছিয়ে পড়বেন: কাদের

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ৩৪ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // আগামী নভেম্বর মাসে নির্বাচনের ট্রেন ছেড়ে দিচ্ছে, মিস করলে পিছিয়ে পড়বেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

রোববার দুপুরে রাজধানীর ওসামনী মিলনায়তনে নিরাপদ সড়ক দিবস-২০২৩ উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা মনে মনে স্বপ্ন দেখছেন রাস্তা অবরোধ করে, বাস পুড়িয়ে, মানুষ পুড়িয়ে আপনাদের ইচ্ছামতো সংবিধানকে কচুকাটা করবেন; সেটা আমরা হতে দেব না। বর্তমান সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, আপনারা ভোট চুরি করেছেন, ভুয়া ভোটার তৈরি করেছেন। দেশটাকে সংবিধান অনুযায়ী চালাতে হবে। নির্বাচনব্যবস্থা সংবিধান অনুযায়ী হবে। অবরোধের খায়েস পূর্ণ হবে না। এসব জ্বালাও-পোড়াও, ধ্বংসের হুমকি যারা দিচ্ছে, ঢাকা অবরোধ-দখলের নামে আবারও আগুন সন্ত্রাসের হুমকি দিচ্ছে। শেখ হাসিনা গরিবের সঙ্গে আছেন, দুঃখী মানুষের সঙ্গে আছেন। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। দেশকে বাঁচাতে হবে, দেশের গণতন্ত্রকে বাঁচাতে হবে।

সড়কসংক্রান্ত বিভিন্ন আইন পরিবর্তনের দাবি প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, দাবিগুলো ন্যায় ও যুক্তিসংগত। কিন্তু এখন আইন পরিবর্তন করার সময় নেই। এজন্য অপেক্ষা করতে হবে। আগামী জানুয়ারিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যারা জয়ী হয়ে আসবে তারাই আইন সংশোধন, সংযোজন বা বিয়োজনের বিবেচনা করতে পারবেন।

নিজের মন্ত্রণালয়ের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, আমি পারফেক্ট মানুষ না, ভুলত্রুটি হতে পারে। তবে ভালো করতে বা দুর্নীতি কমানোর চেষ্টা করেছি। ইতোমধ্যে টেন্ডার ও বদলি বাণিজ্য বন্ধ করতে পেরেছি।

মহাসড়কে নসিমন-করিমন বন্ধ করতে গেলে জনপ্রতিনিধিরা বাধা দেন বলে জানান তিনি। সহযোগীরা সহযোগিতা না করায় আইন করেও এগুলো বন্ধ করা যায়নি জানান ওবায়দুল কাদের।

 

প্রসঙ্গত, ২০১৭ সাল থেকে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে সরকারি উদ্যোগে জাতীয়ভাবে পালন করা হচ্ছে। প্রতি বছরের মতো এবারও সরকারি কর্মসূচির পাশাপাশি নিসচাসহ বিভিন্ন সংগঠন ব্যাপক কর্মসূচি পালন করে থাকে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ