1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
নিষেধাজ্ঞা অমান্য করায় বরিশালে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
বুধবার, ১৫ মে ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

নিষেধাজ্ঞা অমান্য করায় বরিশালে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ৩৬ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় বরিশাল বিভাগের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে গত ২৪ ঘণ্টায় ১৩ জেলেকে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি পাঁচ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ নিয়ে গত ১২ দিনের অভিযানে এখন পর্যন্ত ৪২৮টি মামলায় ৪১৫ জন‌ জেলেকে বি‌ভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপা‌শি ৮ লাখ ৪৮ হাজার ৬০০ টাকা জ‌রিমানা আদায় করা হয়। বিভাগীয় মৎস্য অফিস সূত্রে জানা গেছে, ১২ অক্টোবর থেকে ২৪ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত বরিশাল বিভাগে এক হাজার ৩৭৫টি অভিযান চালানো হয়েছে এবং ৫২৩টি মোবাইল কোর্ট করা হয়েছে।

যেখানে গত ১২ দিনে বরিশাল বিভাগের ১৫৬ বার বি‌ভিন্ন মৎস্য অবতরণ কেন্দ্র, দুই হাজার ৩১৮ বার বি‌ভিন্ন মাছঘাট, তিন হাজার ৯৪৮ বার বি‌ভিন্ন আড়ত ও দুই হাজার ৩১৯ বার বি‌ভিন্ন বাজার পরিদর্শন করেছে মৎস্য অধিদপ্তরে জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।

আর গত ১২ দিনের অভিযানে নয় হাজার ২৫৫ কেজি ইলিশসহ চার কো‌টি ৯ লাখ ৬৮ হাজার টাকা মূল্যের ১৯ লাখ ৬২ হাজার ২০০ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে। এছাড়া জব্দ হওয়া সামগ্রী নিলাম করে আয় হয়েছে ৯০ হাজার ৮০০ টাকা।মৎস্য বিভাগের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন জানান, ১১ অক্টোবর মধ্যরাত থেকে ২ নভেম্বর মধ্যরাত পর্যন্ত উপকূলের ৭ হাজার বর্গ কিলোমিটারের মূল প্রজনন স্থলসহ সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন ও বিপণন নিষিদ্ধ রয়েছে। নিষিদ্ধ সময়ে বরিশাল বিভাগের তিন লাখ ৭ হাজার ৮৪১ জেলেকে ২৫ কেজি করে চাল দেওয়া হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ