1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
মানহীন ও ভেজাল খাদ্য বিক্রি ভোক্তা ঠকায় এমএস পেস্ট্রি শপ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন

মানহীন ও ভেজাল খাদ্য বিক্রি ভোক্তা ঠকায় এমএস পেস্ট্রি শপ

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ৪৩ 0 বার সংবাদি দেখেছে

নিউজ ডেস্ক।। 

বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্বে মানহীন ও অস্বাস্থ্যকর খাবার বিক্রির অভিযোগ প্রায়সই নানা মাধ্যমে উঠে আসে। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও তা পরিবেশন প্রতিরোধে জনস্বার্থে ভোক্তা অধিদপ্তর বিভিন্ন সময়ে অভিযান পরিচালনা করে থাকেন। এতে নানা অপরাধে সংশ্লিস্টদের বিরুদ্বে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হলেও ফের একইভাবে ভোক্তাদের সাথে ঐ সব প্রতিষ্ঠান ভেজাল খাদ্যদ্রব্যাদিসহ প্রতারণার নানামুখী আশ্রয় নিয়ে থাকে । আর এসব অভিযোগ অহরহ উঠে আসছে রেস্টুরেন্টগুলোর বিরুদ্বে। তবে এসব প্রতিষ্ঠান ছাড়াও সম্প্রতি ভোক্তাদের সাথে অভিনব প্রতারণার ফাঁদ পেতেছে পেস্ট্রিশপগুলো। অস্বাস্থ্যকর পরিবেশে কেক তৈরি ও পরিবেশন , সরবরাহসহ তৈরিকৃত পিৎজাও বাসি-পচা হিসেবে ভোক্তাদের মাঝে বিক্রি করছে ঐসব অসাধু প্রতিষ্ঠানগুলো। প্রতারণার শিকার করে অনেকেই প্রকাশ্যে অভিযোগ করতে পিছু হটেন। তবে সচেতনার দিক বিবেচনায় জনস্বার্থে প্রতিবাদী হয়ে ওঠেন প্রতারণার শিকার একাধিক ব্যক্তিরা। সম্প্রতি ভোক্তাদের মাঝে বাসি ও পচা পিৎজা বিক্রি করে প্রতারণার গুরুত্বর অভিযোগ উঠেছে বরিশাল নগরীর এমএস পেস্ট্রি শপের বিরুদ্বে।

অত্যাধিক মুল্যের পাশাপাশি অস্বাস্থ্যকর খাবার বিক্রির দ্বায়ে প্রতিষ্ঠানটির ওপর ক্ষোভ প্রকাশ করেছেন কয়েকজন ভোক্তা।

নাম প্রকাশে এক ভোক্তা জানান, পরিবার নিয়ে এমএস পেস্ট্রি শপে গিয়েছিলাম। সেখানে গিয়ে একটি পিৎজা অর্ডার করি। আমাদের সেটি দেয়া হলে খাওয়ার সময় ওটা থেকে বাসি গন্ধ বের হচ্ছে এমন বুঝতে পেরে প্রতিষ্ঠানের কর্মচারীদের কাছে জানাই। কিন্ত তারা কোন ভ্রুক্ষেপই করেননি। উল্টো বিল দিয়ে আসতে হয়।

আরেক ভোক্তা জানান, এমএস পেস্ট্রি শপে যাওয়ার পর পিৎজা অর্ডার দিতেই মুহুর্তের মধ্যে তারা একটি পিৎজা দেন। কিন্ত তেলে চুপচুপ করছে সেটিতে। আর স্বাদও ভিন্ন। এমন অবস্থা দেখে ওখান থেকে চলে আসি।

এদিকে খোজ নিয়ে জানা গেছে, অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় এমএস পেস্ট্রি শপে প্রত্যেকটি খাদ্যের মুল্য অনেক বেশি। এনিয়ে একাধিকবার ক্ষোভ ঝেড়েছেন ভোক্তারা। কিন্ত এতে কোন কর্ণপাতই করছেনা অসাধু এ প্রতিষ্ঠানটির স্বাত্তাধীকারি।
অভিযোগের বিষয়ে জানতে এমএস পেস্ট্রি শপের সাথে যোগাযোগের মাধ্যম হিসেবে ব্যবহৃত নাম্বারে একাধিকবার সংযোগের চেষ্টা করা হলেও তা ব্যর্থ হয়।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী জানান, অভিযান অব্যাহত রয়েছে। হোটেল , রেস্তোরা, পেস্ট্রি শপ কনফেকশনারী সহ এসব প্রতিষ্ঠানের বিরুদ্বে অভিযান অব্যাহত থাকবে। এছাড়া অভিযোগ পেলেও সেটি আইন ও বিধি অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ