1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বাংলাদেশ দলের ব্যর্থতা নিয়ে যা বললেন তামিম ইকবাল - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন

বাংলাদেশ দলের ব্যর্থতা নিয়ে যা বললেন তামিম ইকবাল

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩
  • ৪৬ 0 বার সংবাদি দেখেছে
ক্রীড়া ডেস্ক // ভারতে চলমান ওয়ান ডে বিশ্বকাপের ১৩তম আসরে বাংলাদেশকে নিয়ে যে প্রত্যাশা ছিল তার থেকে বেশি হতাশ হয়েছেন দেশের মানুষ। ক্রিকেটের এই ফরম্যাটে সাম্প্রতিক কয়েক বছরে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছিল বেশ ভালোভাবেই। তবে ১০ দলের এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সাকিব বাহিনী বাদ পড়ে গেছে সবার আগেই! এখন ২০২৫ সালের চ্যাম্পিয়ন ট্রফি খেলতে সরাসরি জায়গা পাওয়াটা নিয়েও অনিশ্চিত টাইগার বাহিনী। আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয়ে ভারত বিশ্বকাপের আসরটা দুর্দান্তভাবে শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু এরপর পুরো জাতিকে হতাশ করে টানা ৬ ম্যাচ হেরে সবার আগে বিদায় নিশ্চিত করেছে সাকিব আল হাসানের দল। সবচেয়ে বাজে হারটা ছিল বাছাই পর্ব উতরে আসা দল নেদারল্যান্ডসের বিপক্ষে।

এমন দুঃসময়ে ভক্ত-সমর্থকদের বারবার মনে পড়ছে সাবেক অধিনায়ক তামিম ইকবালের কথা। বিশ্বকাপ খেলতে অবসর ভেঙে ফিরলেও নানা নাটকীয়তায় বিশ্ব আসরের শেষ পর্যন্ত আর খেলা হয়নি দেশসেরা এই ওপেনারের। আর দলের টানা ব্যর্থতায় সাকিবদের কচুকাটা করছেন সমর্থকরা। ক্রিকেটারদের এমন দুঃসময়ে পাশে দাঁড়ালেন সাবেক অধিনায়ক তামিম।

টাইগারদের এমন পারফরম্যান্সে ক্রিকেট প্রিয় আবেগী সমর্থকদের কতটা মর্মাহত সেটা উপলব্ধি করেছেন তামিম। জাতীয় দৈনিক প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গিয়ে তিনি বলেন, ক্রিকেট এমন একটা জিনিস যেটা মানুষকে একত্র করে। আমরা ক্রিকেট নিয়ে এতই আবেগী যে, যখন ভালো হয় না, তখন মনে হয় দুনিয়া শেষ হয়ে গেল। যখন ভালো হয়, মনে হয় আমরা সব জয় করে নিয়েছি। আমি জানি, এটা কঠিন সময় আমরা জাতিকে হতাশ করেছি।

তামিম বলেন, এখন একটু কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি সবাই। যতটুকু সম্ভব দেশকে সমর্থন করা উচিত। হতাশা কেউ কোনো না কোনো জায়গায় তো বের করে নেয়। একটু চিন্তা করেন, ১৫ জন ছেলে ওখানে গিয়ে চেষ্টা করছে। তাদের পরিবার ও তাদের ওপর কীভাবে প্রভাবটা পড়ছে। দিনশেষে ওরা সবাই মানুষ। আমি খেলি বা না খেলি এটা কোনো বিষয় না। বাংলাদেশ খেলছে। আমাদের সমর্থন প্রয়োজন। দেশকে আমাদের ভালোবাসা প্রকাশ করা প্রয়োজন।

এ প্রসঙ্গে তিনি, আমি খেলি বা না খেলি সেটা ব্যাপার না। বাংলাদেশ খেলছে আমাদের সমর্থন করা উচিত।’ তামিমের আবারও ক্রিকেটে ফেরা অনিশ্চিত বলে গুঞ্জন রয়েছে। চট্টলার এই ক্রিকেটারও ধোঁয়াশা রেখে দিলেন। বলেন, জানি না খেলব কি খেলব না সামনে। যদি খেলি তাহলে মাঠে দেখবেন আর যদি না খেলি তাহলে সেইম। দোয়া করবেন আমার জন্য।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ