1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
কর্মস্থলে না এসেই বেতন নিচ্ছেন স্বাস্থ্য সহকারী - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরনাম :
ঢাকার মতো লক্কড়-ঝক্কড় বাস আর কোথাও নেই ফারাক্কা বাঁধ মরণফাঁদে পরিণত হয়েছে: মির্জা ফখরুল পাথরঘাটায় বাড়ছে পানিতে ডুবে মৃত্যু, ডুবুরি টিম পদায়নের দাবি বরিশালে প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গোক্তি করে ফেসবুকে পোস্ট, যুবলীগ নেতা গ্রেপ্তার ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ নিয়ে আতঙ্কে উপকূলবাসী সারাদেশে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যকরের নির্দেশ ধেয়ে আসছে আম্ফানের চেয়েও শক্তিশালী ঘূর্ণিঝড় ‘রেমাল’ ইসিতে ক্ষমা চেয়ে এমপি হাফিজ মল্লিকের দায়মুক্তি নড়াইল সদরে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দেয় চেয়ারম্যান প্রার্থীদেরকে জরিমানা ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ

কর্মস্থলে না এসেই বেতন নিচ্ছেন স্বাস্থ্য সহকারী

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ২৬ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়নের গোপালপুর কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী সুরভী খানম কর্মস্থলে না এসেই নিয়মিত বেতন তুলছেন বলে অভিযোগ উঠেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, নলছিটি উপজেলায় ২৯টি কমিউনিটি ক্লিনিক চালু রয়েছে। প্রতিটি ক্লিনিকে একজন সিএইচসিপি, একজন পরিবার পরিকল্পনাকর্মী এবং একজন স্বাস্থ্য সহকারী আছেন। নিয়ম অনুযায়ী সিএইচসিপি কর্মীরা সরকারি বন্ধের দিন ছাড়া বাকি দিনে দায়িত্ব পালন করবেন। পরিবার পরিকল্পনা কর্মী ও স্বাস্থ্য সহকারীদের সপ্তাহে দুই দিন ক্লিনিকে এবং অন্য দিনে মাঠে কাজ করার নির্দেশনা রয়েছে। অথচ স্বাস্থ্য সহকারী সুরভী খানম মাসের প্রথম অথবা শেষে একদিন ক্লিনিকে গিয়ে হাজিরা খাতায় পুরো মাসের সই করেন।

অনুসন্ধানে জানা গেছে, গোপালপুর কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী সুরভী খানম বরিশালে বসবাস করেন। তাই তিনি মাসে দুএকদিন নিজ প্রয়োজনে ক্লিনিকে আসেন। তবে সেখান থেকেই উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মাধবী রানীর যোগসাজশে প্রতি মাসের বেতন তুলে নিচ্ছেন।

স্থানীয়রা বলছেন,ক্লিনিকে এসে আমরা নিয়মিত সেবা পাচ্ছি না।এই ক্লিনিকে সিএইচসিপি হাফসা আক্তার ও স্বাস্থ্য সহকারী সুরভী খানম দায়িত্বে রয়েছেন।এরমধ্যে সুরভী একেবারেই ক্লিনিকে আসে না। কিন্তু ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি। বরং তাদের ম্যানেজ করেই বেতন তুলে নিচ্ছেন ।

এ বিষয়ে স্বাস্থ্য সহকারী সুরভী খানম বলেন,এই মাসে আমাদের ক্লিনিকে কোন কাজ নাই। আমাদের মাঠে কাজ থাকে সেখানে থাকি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।

নলছিটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিউলি পারভীন বলেন,ওখানের যে সিএইচসিপি রয়েছে সে আমাকে কিছু জানায়নি। আমি তাকে জিজ্ঞেস করবো কি কারণে ক্লিনিকে যায় না।

ঝালকাঠির সিভিল সার্জন ডা. এইচএম জহিরুল ইসলাম বলেন, ‘চাকরিস্থলে না গিয়ে বেতন নেওয়ার কোনও সুযোগ নেই। বিষয়টি আমি খোঁজ নিচ্ছি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ