1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরনাম :
মুসাপুরে কিশোর গ্যাং লিডার মামুন ও সজীবের মাদক ব্যবসা রমরমা আব্দুল্লাহ হত্যা মামলার আসামী হামিদ আলী ফের বেপরোয়া নড়াইলের ফাজেল আহম্মেদ মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা নড়াইলের মাইজপাড়া ও কলোড়া ইউপির নির্বাচন সঠিকভাবে কর্তব্য-কর্ম পালন করার নির্দেশ এসপি বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুসন্তানসহ মায়ের মৃত্যু লালমনিরহাটে হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু নড়াইলে বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন মুসল্লিরা বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম তাহিরপুরে চোরাকারবারী ও চাঁদাবাজদের রামরাজত্ব, দেখার কেউ নাই

বরিশালে ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ মৃত্যু

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ২৫ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // বরিশাল বিভাগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে একদিনে সাতজনের মৃত্যু হয়েছে। যা চলতি মৌসুমে সর্বোচ্চ। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল থেকে বুধবার (১৩ ডিসেম্বর) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এসব রোগীর মৃত্যু হয়েছে বলে জানান বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল।

মৃতরা হলেন: বরিশাল নগরীর কাউনিয়ার কাঞ্চন আলী (৬০), বরগুনার আমতলী উপজেলার নুরুল আমিন (৫৫), বরিশালের বাকেরগঞ্জের আনোয়ারা বেগম (৭০), বরিশাল নগরীর সাগরদীর বাসন্তী (৫৫), বানারীপাড়া উপজেলার রুশিয়া (৫৭), মেহেন্দিগঞ্জ উপজেলার মনোয়ারা (৫৫) এবং পটুয়াখালীর গলাচিপা উপজেলার বারেক হাওলাদার (৮০)।

এদের মধ্যে ছয়জন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও একজন গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৫ জনে।
ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল বলেন, ডেঙ্গু আক্রান্তদের দেরি করে হাসপাতালে আনাই এসব মৃত্যুর বড় কারণ।

কেউ জ্বরে আক্রান্ত হলে ফার্মেসি থেকে ওষুধ কিনে খায়। চিকিৎসকের বাইরে বিভিন্নজনের পরামর্শ নেয়। যখন শরীরের বিভিন্ন অঙ্গ ক্ষতিগ্রস্ত হতে শুরু করে তখন হাসপাতালে আসে। এজন্য মৃত্যুর সংখ্যা বাড়ছে।তাই জ্বর হলেই বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে এবং পরীক্ষা করতে পরামর্শ দেন তিনি।

তিনি আরও বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করছি। কিন্তু শেষ পর্যায়ে এলে তো চিকিৎসকের পক্ষে একজন রোগীকে সঠিক চিকিৎসা দিয়ে সবসময় সুস্থ করা সম্ভব হয় না। গত ২৪ ঘণ্টায় নতুন করে বিভাগের দুইটি মেডিকেল কলেজ হাসপাতাল ও ৬ জেলা সদরসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত ৪১৮ জন ভর্তি হয়েছে।

বর্তমানে চিকিৎসাধীন মোট রোগীর সংখ্যা ১ হাজার ১৬০ জন। বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্যানুযায়ী, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত বরিশাল বিভাগের হাসপাতালগুলোয় ১৮ হাজার ১৮৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৯৬০ জন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ