1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
শাম্মী-শামীমসহ বাদ পড়লেন ‘হেভিওয়েট’ ৪ প্রার্থী - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

শাম্মী-শামীমসহ বাদ পড়লেন ‘হেভিওয়েট’ ৪ প্রার্থী

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
  • ২৬ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // মনোনয়ন বৈধতা চেয়ে করা আপিলের পঞ্চম দিনের শুনানির শুরুতেই হেভিওয়েট চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে তিনজনের বাতিল হয়েছে দ্বৈত নাগরিকত্বের কারণে।

শুক্রবার (১৫ নভেম্বর) সকালে নির্বাচন ভবনের মিলনায়তনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে আপিল শুনানি শুরু হয়েছে। বেলা ১১টা পর্যন্ত আলোচিত প্রার্থীদের মধ্যে বরিশাল-৪ আসনের আওয়ামী লীগের শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল হয়েছে।

বহাল আছে স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ দেবনাথের মনোনয়ন। শাম্মীর বিরুদ্ধে দ্বৈত নাগরিকত্বের অভিযোগ তুলে ইসিতে মনোনয়ন বাতিল আবেদন করেছিলেন পঙ্কজ। আর পরিবহন খাতের তথ্য গোপনের অভিযোগ তুলে পঙ্কজের মনোনয়ন বাতিল চেয়েছিলেন শাম্মী। এর আগে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদিক আব্দুল্লাহর মনোনয়ন বৈধতার আপিল নামঞ্জুর হয়।

ইসি সূত্রে জানা গেছে, সদ্য সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এবং তার স্ত্রীর যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব ও সম্পদের তথ্য গোপানের অভিযোগ এনেছেন ওই আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদ ফারুক। গত ১০ ডিসেম্বর আপিল শুনানিকালে সাদিক ও তাঁর স্ত্রীর দ্বৈত নাগরিকত্ব ও যুক্তরাষ্ট্রে সম্পদ সম্পর্কে তথ্য সংগ্রহে ঢাকায় মার্কিন দূতাবাসের সহায়তা নিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছিল। মন্ত্রণালয়ের দেয়া তথ্যের ভিত্তিতে আজকের সিদ্ধান্ত নিয়েছে ইসি। ফরিদপুর-৩ এ আওয়ামী লীগের শামীম হকের প্রার্থিতাও দ্বৈত নাগরিকত্বের অভিযোগে বাতিল হয়েছে।

তাঁর দ্বৈত নাগরিকত্বের অভিযোগ তুলে প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেন প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ। কক্সবাজার-১ এ সালাউদ্দিন আহমেদের মনোনয়ন বাতিল হয়েছে ঋণখেলাপির অভিযোগে। এ আসনে প্রার্থী হয়েছেন কল্যাণ পার্টির সদ্য বহিষ্কৃত চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

গত ১০ ডিসেম্বর থেকে শুরু হওয়া আপিল শুনানি আজ শুক্রবার শেষ হবে। শুনানির প্রথম ৫ দিনে ২৫৭ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ