1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বিএনপির রাজনৈতিক অস্তিত্ব আরও সংকুচিত হবে : কাদের - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ১২ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরনাম :

বিএনপির রাজনৈতিক অস্তিত্ব আরও সংকুচিত হবে : কাদের

  • প্রকাশিত :প্রকাশিত : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
  • ৩১ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের প্রার্থী বা অন্য কোনো প্রার্থী যদি সহিংসতায় জড়ায় তাহলে নির্বাচন কমিশন যে আইনগত ব্যবস্থা নেবে, আমরা সেটিকেই সমর্থন করব। নির্বাচনকালীন কোনো সহিংস কর্মকাণ্ড সমর্থন দেব না, প্রশ্রয়ও দেব না।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুর ১২টায় রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। কোনো সহিংসতা আমরা চাই না। আওয়ামী লীগের কোনো প্রার্থী এবং তাদের সহযোগী যদি কোনো সহিংসতায় জড়ান, তাহলে নির্বাচন কমিশন যে ব্যবস্থা নেবে, আমরা তা সমর্থন করব। এ ছাড়া দলের নেতাকর্মী যারা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন, তাদেরও প্রতিযোগী ভাবতে হবে। যারা নির্বাচনবিরোধী সহিংসতা এবং বৈরী আচরণ করবে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, যারা আমাদের দলের প্রার্থী আছেন এবং যারা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন, তারাও কিন্তু আমাদের দলেরই নেতাকর্মী। সুতরাং এর মধ্যে কোনপ্রকার পক্ষপাত বা কোনো বৈরি পরিবেশ তৈরি করা যাবে না। নির্বাচনে কোনো পক্ষপাতমূলক প্রতিক্রিয়া আমরা চাই না, যা সমর্থনযোগ্য নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সারা দুনিয়ার গণতান্ত্রিক দেশগুলোর মতো স্ট্যান্ডার্ডে নির্বাচন হবে। ভোটের দিন ভোটারের স্ট্যান্ডার্ড উপস্থিতি হবে। অন্যান্য গণতান্ত্রিক দেশে যে পরিমাণ ভোটার উপস্থিতি হয়, তার সঙ্গে তুলনা করলে আমাদের হতাশ হতে হবে না।

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের মধ্য দিয়ে বিএনপির রাজনৈতিক অস্তিত্ব আরও সংকুচিত হবে এবং অনিশ্চয়তা বাড়বে। যারা সন্ত্রাসের রাজনীতি করে, তাদের মুখে গণতন্ত্রের বুলি শোভা পায় না। সন্ত্রাস করে গণতন্ত্র পুনরুদ্ধার হয় না।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমি আবারো বলি বিদেশে বসে রিমোট কন্ট্রোলে এসব উদ্ভট আন্দোলনের ডাক দিচ্ছেন। নিজে কেন সশরীরে নেই। সাহস থাকলে আসুন, মোকবেলা হবে রাজপথে।

তিনি আরো বলেন, রিজভীকে ছেড়ে দিয়েছেন; আজকে শুনলাম চান্দিনায় কুয়াশার ভেতর ১০-১২ জন মিছিল করেছে। নিজস্ব উপায়ে ভিডিও করছে আর তা টেলিভিশনে পাঠায়, ফেসবুকে প্রচার করে। এটাকে বলছে আন্দোলন। বাংলাদেশে এভাবে বিপ্লব হবে না।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ