1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
জেলের জালে ২ কেজির ইলিশ - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২৯ অপরাহ্ন

জেলের জালে ২ কেজির ইলিশ

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪
  • ৩২ 0 বার সংবাদি দেখেছে
কুয়াকাটা (পটুয়াখালী) সংবাদদাতা // পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে জেলেদের জালে ২ কেজি ওজনের একটি ইলিশ মাছ ধরা পড়েছে। আজ শনিবার ভোররাতে স্থানীয় এক জেলের জালে মাছটি ধরা পড়ে। মাছটি ৩ হাজার ১২৫ টাকায় বিক্রি হয়েছে।

বেল্লাল মাঝি নামের জেলের জালে মাছটি ধরা পড়লে তা বিক্রির জন্য স্থানীয় কুয়াকাটা মেয়র বাজারে নিয়ে আসেন। মাছটি বাজারে আসতেই এক নজর দেখতে ভিড় জমান ক্রেতা- বিক্রেতারা।পরবর্তী সময়ে ওই বাজারের ব্যবসায়ী খলিল হাওলাদার মাছটি ১,২৫০০০ হাজার টাকা মন দরে নিলাম ডাকে কিনে নেন।

জেলে বেল্লাল মাঝি জানান, গতরাতে বঙ্গোপসাগরে মাছ ধরার জন্য গিয়ে তিনি জালে অন্য মাছের সঙ্গে এই বড় ইলিশটি পান। তবে সচারাচর এই সময় বড় ইলিশের দেখা তেমন একটা মেলে না বলে জানান তিনি।

কুয়াকাটা মাছ বাজারের ব্যবসায়ী খলিল হাওলাদার বলেন, বড় ইলিশের চাহিদা সব সময়ই বেশি।তাই মাছটি ভালো দামে বিক্রি করতে পারবো বলে আশাবাদী।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, ‘বছরের দুইবার সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞার সুফল হচ্ছে জেলেদের জালে বড় মাছ পাওয়া। মাছের প্রজনন বৃদ্ধিসহ উৎপাদন বৃদ্ধিতে মৎস্য বিভাগের পক্ষ থেকে নিয়মিত কার্যক্রম পরিচালনা করা হয়। জেলেরা যদি নিয়ম কানুন মেনে মাছ ধরেন তাহলে এরকম বড় মাছ আরও পাবেন বলে আমি বিশ্বাস করি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ