1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বরিশালে চলছে দুই দিনব্যাপী অশ্বিনী মেলা - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন

বরিশালে চলছে দুই দিনব্যাপী অশ্বিনী মেলা

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪
  • ২৬ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // বরিশালে মহাত্মা অশ্বিনী কুমার দত্তে’র ১৬৯ তম জন্মদিন উপলক্ষে সরকারি বরিশাল কলেজ মাঠে আয়োজন করা হয়েছে দুই দিনব্যাপী অশ্বিনী মেলা। মেলার বিভিন্ন স্টলে এসেছে হাতে তৈরি বিভিন্ন রঙ-বেরঙের পিঠা, চকলেট কেকসহ বিভিন্ন শীতকালীন পিঠা, সুস্বাদু মিষ্টি পান।

এছাড়া রয়েছে গ্রামীন রাধাচক্কর, শিশুদের বিভিন্ন খেলনাসহ মৃৎশিল্পের বিভিন্ন আইটেমের আসবাবপত্র। মেলায় ঘুরতে আসা নগরীর বিভিন্ন শিক্ষার্থী ও অভিভাবকগণ আলাপকালে বলেন, ‘এই শীত মৌসুমে পেছনে ফেলে আসা দিনগুলোতে আমরা দেখতাম বরিশাল সহ জেলার বিভিন্ন এলাকায় আয়োজন করা হত বিভিন্ন গ্রামীন মেলা। আমরা সেসময় পরিবার-পরিজন নিয়ে মেলায় ঘুরতে এসে মেলা থেকে বিভিন্ন খেলনা ও বাসা-বাড়িতে ব্যবহারের জন্য জিনিসপত্র কিনে নিয়ে যেতাম। এখন এসব যেন মনের ভিতর সব স্মৃতি হয়ে আছে ।’

এ ব্যাপারে মেলা কমিটির আয়োজক সভাপতি স্নেহাংশুকুমার বিশ্বাস বলেন, ‘বর্তমান সময়ে এই বরিশালে আগের মত তেমন কোন কিছু হয় না। আমরা প্রতিবছর অশ্বিনী কুমার দত্তের জন্মদিন উপলক্ষে নগরবাসীকে কিছুটা আনন্দ দেওয়ার জন্য এই মেলার আয়োজন করে থাকি। আমাদের দুই দিনব্যাপী মেলায় ৩০ টি স্টল রয়েছে। স্টলগুলোতে বোন-ভাবিরা তাদের হাতের তৈরি শীতের পিঠা উপস্থাপন করেছে, যা আজকাল অনেক বাসা-বাড়িতে তৈরি করে খাবার সময় হয় না।’

আজ শুক্রবার মেলার শেষদিনে মেলার মাঠে ও অশ্বিনী কুমারদত্তের স্মরণে দর্শকদের জন্য থাকবে প্রদীপ প্রজ্জ্বলন, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি, সংগীতসহ নৃত্য পরিবেশনা। আলোচনা সভায় অংশগ্রহণ করবেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

এছাড়া আরও যারা আলোচনায় অংশগ্রহণ করেন বিএম কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. এ এস কাইয়ূম উদ্দীন আহমেদ, সরকারি বরিশাল কলেজ উপাধ্যক্ষ প্রফেসর অলকা রানী সরকার, বীর প্রতীক কে এস মহিউদ্দিন মানিক, সাংবাদিক মুরাদ আহমেদ, উদীচী সভাপতি সাংবাদিক সাইফুর রহমান মিরন, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি শুভঙ্কর চক্রবর্তী ও মিন্টু কুমার প্রমুখ। উল্লেখ্য, বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাতে অশ্বিনী কুমার দত্তের ১৬৯ তম জন্মদিন উপলক্ষে সরকারি বরিশাল কলেজ মাঠে দুই দিনব্যাপী অশ্বিনী মেলাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে মেলা কমিটি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ