1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা, তুরাগ তীরে মানুষের ঢল - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা, তুরাগ তীরে মানুষের ঢল

  • প্রকাশিত :প্রকাশিত : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২০ 0 বার সংবাদি দেখেছে

টঙ্গীর তুরাগ নদের তীরে প্রথম পর্বের তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে। শীত উপেক্ষা করে দেশ–বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা ইজতেমাস্থলে উপস্থিত হয়েছেন। তুরাগ তীরে যেন মানুষের ঢল নেমেছে। শুক্রবার বাদ ফজর থেকে ইজতেমার কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও অনানুষ্ঠাকিভাবে আজ বৃহস্পতিবার বাদ আসর থেকে আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার কাজ শুরু হবে।

প্রথম পর্বের ইজতেমায় মাওলানা জুবায়ের অনুসারী মুসল্লিরা অংশগ্রহণ করছেন। তারা ইজতেমা ময়দানে জেলাওয়ারি নির্দিষ্ট খিত্তা অনুসারে অবস্থান নিচ্ছেন। বিদেশি মুসল্লিদের জন্য ময়দানের পশ্চিমাংশে টিনের ছাউনিযুক্ত বিশেষ কামরার ব্যবস্থা করা হয়েছে। ইজতেমা ময়দান ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হচ্ছে নির্দিষ্ট পয়েন্টগুলোতে।

ঢাকা ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ সড়ক-মহাসড়কে যানজট নিরসনে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। প্রস্তুত করা হয়েছে মেডিক্যাল ক্যাম্প ও হাসপাতালের অতিরিক্ত বেড ও পর্যাপ্ত অ্যাম্বুলেন্স। ইজতেমায় আসা-যাওয়ার জন্য পাঁচ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে। র‍্যাবের পক্ষ থেকে আকাশে হেলিকপ্টার টহল দেবে। সিসি ক্যামেরা ও সুউচ্চ ওয়াচ টাওয়ার থেকে মনিটরিং করা হবে সবার গতিবিধি।

ইজতেমার শীর্ষ মুরুব্বি ইঞ্জিনিয়ার মাহফুজ বলেন, এখানে যারা আসছেন তারা আল্লাহর মেহমান। আল্লাহর মেহমানকে আল্লাহই মেহমানদারি করবেন। আলহামদুলিল্লাহ সবকিছু ঠিকভাবেই হচ্ছে।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (ট্রাফিক) আলমগীর হোসেন বলেন, ট্রাফিক পরিকল্পনা এমনভাবে সাজিয়েছি যে খিত্তার কাছে যে গেট তার গাড়ি এসে সেখানে নামাবে। এরপর সেই গাড়িগুলো সেখান থেকে নির্দিষ্ট স্থানে গিয়ে পার্কিং করবে।

দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ২ থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। দ্বিতীয় পর্ব হবে ৯ থেকে ১১ ফেব্রুয়ারি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ