1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
রমজানের আগে গাজায় যুদ্ধবিরতি! - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরনাম :
মুসাপুরে কিশোর গ্যাং লিডার মামুন ও সজীবের মাদক ব্যবসা রমরমা আব্দুল্লাহ হত্যা মামলার আসামী হামিদ আলী ফের বেপরোয়া নড়াইলের ফাজেল আহম্মেদ মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা নড়াইলের মাইজপাড়া ও কলোড়া ইউপির নির্বাচন সঠিকভাবে কর্তব্য-কর্ম পালন করার নির্দেশ এসপি বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুসন্তানসহ মায়ের মৃত্যু লালমনিরহাটে হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু নড়াইলে বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন মুসল্লিরা বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম তাহিরপুরে চোরাকারবারী ও চাঁদাবাজদের রামরাজত্ব, দেখার কেউ নাই

রমজানের আগে গাজায় যুদ্ধবিরতি!

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২৫ 0 বার সংবাদি দেখেছে

আন্তর্জাতিক ডেস্ক // আবারও গাজা উপত্যকার রাফাহ শহরে অভিযান শুরুর পাঁয়তারা করছে ইসরায়েল। জানা গেছে, বেসামরিক নাগরিকদের নিরাপদ রাখার কোন পরিকল্পনা ছাড়াই এই অভিযান চালানোর প্রস্তুতি নিচ্ছে তেল আবিব। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন টেলিফোন করে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনঞ্জামিন নেতানিয়াহুকে রাফাহায় নতুন করে হামলার বিষয়ে সতর্ক করেছেন।

এছাড়া সম্প্রতি হোয়াইট হাউজের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘রাফাহ শহরের বেসামরিক নাগরিকদের নিরাপত্তা এবং সহায়তা নিশ্চিত করার জন্য একটি বিশ্বাসযোগ্য এবং কার্যকরী পরিকল্পনা ছাড়া সেখানে কোন সামরিক অভিযান চালানো উচিত নয় বলে মার্কিন প্রেসিডেন্ট তার দৃষ্টিভঙ্গি পুনর্ব্যক্ত করেছেন।’

আর জো বাইডেনের টেলিফোনের পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, তিনি ফিলিস্তিন রাষ্ট্রের আন্তর্জাতিক স্বীকৃতির পরিকল্পনা প্রত্যাখ্যান করেছেন। তার দাবি, এই ধরনের উদ্যোগ ‘সন্ত্রাসবাদের জন্য একটি বিশাল পুরস্কার প্রদান করবে।’ খবর এএফপির

এমন পরিস্থিতিতে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, রমজানের আগে গাজায় যুদ্ধবিরতি হতে পারে।

মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট তাদের প্রতিবেদনে জানিয়েছে, ইসরায়েলের প্রধান মিত্র যুক্তরাষ্ট্র, ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে দীর্ঘমেয়াদী শান্তির জন্য একটি ব্যাপক পরিকল্পনা নিয়ে বেশ কয়েকটি আরব দেশের সঙ্গে কাজ করছে।

ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, অন্তত ছয় সপ্তাহের যুদ্ধবিরতি দিয়ে পরিকল্পনাটি নিয়ে আলোচনা শুরু হবে বলে আশা করা হচ্ছে। কর্মকর্তারা আশা করছেন, ১০ মার্চ পবিত্র রমজান মাস শুরু হওয়ার আগে যুদ্ধ বিরতির একটি চুক্তিতে পৌঁছানো যেতে পারে। চুক্তিতে যুদ্ধবিরতি ৭ অক্টোবরের হামলার পর থেকে গাজায় হামাসের হাতে জিম্মিদের মুক্তি এবং ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য একটি সময়সূচি অন্তর্ভুক্ত থাকবে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দেয়া এক পোস্টে নেতানিয়াহু বলেছেন, ইসরায়েল একটি ফিলিস্তিন রাষ্ট্রের একতরফা স্বীকৃতির বিরোধিতা অব্যাহত রাখবে। এ ধরনের স্বীকৃতি ৭ অক্টোবরের হামলার পরিপ্রেক্ষিতে নজিরবিহীন সন্ত্রাসবাদের জন্য একটি বিশাল পুরষ্কার প্রদান করবে এবং ভবিষ্যতের শান্তি চুক্তিতে বাধা দেবে।

উল্লেখ্য, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় নির্বিচারে হামলা চালিয়ে ২৮ হাজার ৭৭৫ জনকে হত্যা করেছে ইসরায়েল। শুক্রবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত হয়েছে ১১২ জন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ