1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ধ্বংসস্তূপে জন্ম নেওয়া সেই শিশুকে দত্তক নিতে হাজারো আবেদন - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরনাম :

ধ্বংসস্তূপে জন্ম নেওয়া সেই শিশুকে দত্তক নিতে হাজারো আবেদন

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬৩ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // সিরিয়ার আলেপ্পো শহরে সোমবার ভূমিকম্পে ধসে পড়া ভবনের নিচ থেকে উদ্ধার করা হয় সদ্য ভূমিষ্ঠ সেই শিশুকে দত্তক নিতে আবেদন জানিয়েছেন কয়েক হাজার মানুষ।

ভূমিকম্পে ভবন ধসে মারা গেছে তার বাবা-মা, ভাই-বোন সবাই। অলৌকিকভাবে বেঁচে যায় সেই মেয়ে শিশুটি। তাই তার নাম রাখা হয়েছে আয়া- যার অর্থ অলৌকিক। যখন ধ্বংসস্তূপের নিচে তাকে পাওয়া যায় তখনো তার মায়ের নাড়ির সঙ্গে তার নাড়ি জোড়া অবস্থায় ছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, শিশু আয়াকে উদ্ধার করে নিয়ে দৌড় দিচ্ছেন এক ব্যক্তি। তখন শিশুটির শরীরে কোনো কাপড় ছিল না।

আয়াকে চিকিৎসা দিচ্ছেন হানি মারুফ নামের একজন শিশু রোগ বিশেষজ্ঞ। তিনি বলেছেন, ‘আয়াকে সোমবার আনা হয়। তখন তার অবস্থা খুবই খারাপ ছিল। তার শরীরে অসংখ্য ক্ষত ছিল। তার শরীর ঠাণ্ডা এবং শ্বাসকষ্ট ছিল। কিন্তু তার অবস্থা এখন স্থিতিশীল।’

যে হাসপাতালে ভর্তি আছে সেই হাসপাতালের ব্যবস্থাপক ডাক্তার খালিদ আত্তিয়া জানিয়েছেন, তাদের সঙ্গে অনেকে যোগাযোগ করেছেন।

কিন্তু তিনি বলেছেন, ‘আমি কাউকে এখন আয়াকে দত্তক নিতে দেব না, যতক্ষণ না পর্যন্ত তার আত্মীয়রা আসছে। আমি এখন তাকে নিজ সন্তানের মতো চিকিৎসা দিচ্ছি।’

ডাক্তার খালিদ আত্তিয়া জানিয়েছেন, তার নিজের একটি চার মাস বয়সী সন্তান রয়েছে। এখন তার সন্তানের সঙ্গে আয়াকেও দুগ্ধপান করাচ্ছেন তার স্ত্রী।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ