1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বাবর-রিজওয়ানের কাছে কৌশল শিখছেন লিটন - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

বাবর-রিজওয়ানের কাছে কৌশল শিখছেন লিটন

  • প্রকাশিত :প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
  • ২৪৫ 0 বার সংবাদি দেখেছে

ত্রিদেশীয় সিরিজে ৪ ম্যাচ খেলে জয় শূন্য রইল বাংলাদেশ। যদিও পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে বেশ লড়াই করতে দেখা গেছে টাইগারদের। তবে এ ম্যাচের পর দারুণ এক দৃশ্য দেখা গেল। পাকিস্তানের দুই তারকা ব্যাটার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের কাছে ব্যাটিং কৌশল শিখছেন বাংলাদেশের লিটন দাস।

ম্যাচ শেষে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের ফেসবুক পেজে তাদের কথোপকথনের ভিডিও পোস্ট করেছে। যেখানে বাবর ও রিজওয়ান কাছে বিভিন্ন পরামর্শ চাইছেন দেশ সেরা এই ব্যাটার।

এ সময় বাবরকে বলতে শোনা যায়, ‘যত কম শুনবেন আত্মবিশ্বাস ততটাই স্থির থাকবে। না চাইতেও আপনার মাঝে দ্বিধা চলে আসেই, আপনি ভালো করতে থাকলেও। কেউ একজন কোন কথা বলে দিল, সেটা শুনলে সমস্যা।’

পরে রিজওয়ান বলেন, ‘রিস্টার্ট বাটন চাপো, সব শেষ হবে তাতে। খেলায় ০ হবে, ১০ হবে, সেঞ্চুরি হবে। ড্রেসিরুমে যদি নিজেকে ভিন্ন বানাতে পারো তাহলে পরিস্থিতি ভিন্ন হবে। তখন সেখানে অনেকে এমন হবে যারা সাকিবের মত মানসিকভাবে শক্ত। ’

এরপর লিটন রিজওয়ানের কাছে প্রশ্ন করেন, রান করার সময় এমনিতেই মাথা স্থির থাকে; কিন্তু যখন রান করেন না তখন? এমন প্রশ্ন যায় রিজওয়ানের কাছ থেকে। জবাবে টি-টোয়েন্টির শীর্ষ ব্যাটার রিজওয়ান বলেন, ‘মানসিকভাবে নিজেকে এক জিনিসের জন্য তৈরি করে ফেল। ক্যারিয়ারে এমন ১০ ইনিংস যাবে যেখানে আমি সব করে ফেলতে পারব, আবার এমন ১০ ইনিংস যাবে যেখানে কিছু করতে পারব না। যে বড় প্লেয়ার হবে সে এই ২০ ইনিংসে ৪ বার ফ্লপ হবে, ১৬ বার জিতবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ