1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বরফ সংকট: বিপাকে বরগুনার জেলেরা - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরনাম :
মুসাপুরে কিশোর গ্যাং লিডার মামুন ও সজীবের মাদক ব্যবসা রমরমা আব্দুল্লাহ হত্যা মামলার আসামী হামিদ আলী ফের বেপরোয়া নড়াইলের ফাজেল আহম্মেদ মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা নড়াইলের মাইজপাড়া ও কলোড়া ইউপির নির্বাচন সঠিকভাবে কর্তব্য-কর্ম পালন করার নির্দেশ এসপি বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুসন্তানসহ মায়ের মৃত্যু লালমনিরহাটে হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু নড়াইলে বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন মুসল্লিরা বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম তাহিরপুরে চোরাকারবারী ও চাঁদাবাজদের রামরাজত্ব, দেখার কেউ নাই

বরফ সংকট: বিপাকে বরগুনার জেলেরা

  • প্রকাশিত :প্রকাশিত : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ২৬৮ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // বরফ সংকটের কারণে বিপাকে পড়েছেন বরগুনার অধিকাংশ জেলেরা। শুক্রবার রাত ১২টায় শেষ হচ্ছে ইলিশ শিকারের ওপর টানা ২২ দিনের সরকারি নিষেধাজ্ঞা।

দীর্ঘদিন পর মাছ শিকারে বঙ্গোপসাগরে যাওয়ার জন্য জেলার পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রসহ বিভিন্ন ঘাটে প্রস্তুতি নিচ্ছিল জেলেরা। তবে সব প্রস্তুতি সম্পন্ন হলেও বরফ সংকটে তাদের সাগরে মাছ ধরতে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে কয়েকদিন বিদ্যুৎ না থাকায় বরফ উৎপাদন ব্যাহত হওয়াই এর কারণ। সিত্রাংয়ের প্রভাবে গত ২৩ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত বরগুনায় বিদ্যুৎ ছিল না।

২৬ অক্টোবর ছিল লোডশেডিং। ফলে গত বৃহস্পতিবার থেকে বরফকলগুলো চালু হয়েছে। বরফ তৈরি হতে ২-৩ দিন সময় লাগে। একাধিক জেলে জানান, নিষেধাজ্ঞার কারণে বছরের অর্ধেক সময় মাছ ধরা বন্ধ থাকে।

বাকি অর্ধেক সময় থাকে দুযোর্গ। বর্তমানে চলছে বরফ সংকট। নিষেধাজ্ঞা শেষ হলেও শনিবার তাদের সাগরে যাওয়া হচ্ছে না। বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, আজ রাতে জেলেদের সাগরে যাওয়ার কথা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বিদ্যুৎ ছিল না গোটা এলাকায়। তাই বরফের হাহাকার লেগে গেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ