1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
যুব মহিলা লীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
রবিবার, ১২ মে ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরনাম :

যুব মহিলা লীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • প্রকাশিত :প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
  • ১৮৫ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের তৃতীয় ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বেলা ১২টায় মঞ্চে আসেন আওয়ামী লীগ সভাপতি। এরপর জাতীয় সংগীতের মধ্যে দিয়ে বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনে উদ্ধোধন করা হয়।

ঢাকা মহানগর উত্তর ও ঢাকা মহানগর দক্ষিণ যুব মহিলা লীগের হাজার হাজার নেতা-কর্মীদের সম্মেলনে যোগ দিতে সোহরাওয়ার্দী উদ্যানে আসেন। নেতা-কর্মীদের ভিড়ে প্রবেশ ফটকগুলোর সামনে জটলা ও ভিড় জমে যায়। তখন সেখানে দাঁড়িয়েই তারা মিছিল ও স্লোগান দিতে থাকেন।

অন্যদিকে, এই সম্মেলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যানবাহন নিয়ন্ত্রণের কোনো উদ্যোগ নেয়নি। সোহরাওয়ার্দী উদ্যান কেন্দ্রীক ক্ষমতাসীন দলের বিগত অনুষ্ঠানে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে, ভিসি চত্ত্বর, দোয়েল চত্ত্বর এলাকা প্রতিবন্ধক দেখা যায়নি। যানবাহন চলাচলও স্বাভাবিক ছিল।

২০১৭ সালের ১৭ মার্চ যুব মহিলা লীগের সব শেষ সম্মেলন হয়। এতে সভাপতি পদে নাজমা আক্তার এবং সাধারণ সম্পাদক পদে অপু উকিলকে পুনর্নির্বাচিত করা হয়।

২০০২ সালের ৬ জুলাই আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধীদলীয় নেতা এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের সাবেক নেত্রীদের নিয়ে যুব মহিলা লীগ গঠন করেন। মূল লক্ষ্য ছিল নারী সমাজকে এই সংগঠনের পতাকাতলে একত্রিত করে সকল বাধা জয় করে নারীর রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে যাওয়া।

 

একইসাথে তৎকালীন বিএনপি-জামাত জোট সরকারের সন্ত্রাস, জঙ্গীবাদ, দুর্নীতিসহ সকল অত্যাচার-অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনা’র হাতকে শক্তিশালী করা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ