1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
বরিশাল মহসিন মার্কেটের নাম অপরিবর্তিত রাখার দাবি - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরনাম :
মুসাপুরে কিশোর গ্যাং লিডার মামুন ও সজীবের মাদক ব্যবসা রমরমা আব্দুল্লাহ হত্যা মামলার আসামী হামিদ আলী ফের বেপরোয়া নড়াইলের ফাজেল আহম্মেদ মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা নড়াইলের মাইজপাড়া ও কলোড়া ইউপির নির্বাচন সঠিকভাবে কর্তব্য-কর্ম পালন করার নির্দেশ এসপি বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুসন্তানসহ মায়ের মৃত্যু লালমনিরহাটে হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু নড়াইলে বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন মুসল্লিরা বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম তাহিরপুরে চোরাকারবারী ও চাঁদাবাজদের রামরাজত্ব, দেখার কেউ নাই

বরিশাল মহসিন মার্কেটের নাম অপরিবর্তিত রাখার দাবি

  • প্রকাশিত :প্রকাশিত : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
  • ১৪৩ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // বরিশাল নগরীর ঐতিহ্যবাহী হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেটের নাম অপরিবর্তিত রাখার দাবিতে স্মারকলিপি প্রদান করেছে সাংস্কৃতি সংগঠনগুলো। ৩৯ টি সংগঠনের জোট ‘বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ’ সোমবার বেলা সাড়ে ১২ টায় বরিশাল জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সোহেল মারুফকে এই স্মারকলিপি দেন।

এসময় উপস্থিত ছিলেন সমন্বয় পরিষদের সভাপতি নজমুল হোসেন আকাশ, সাধারণ সম্পাদক দেবাশীষ চত্রবর্তী, সাবেক সভাপতি সৈয়দ দুলাল, কাজল ঘোষ, নজরুল ইসলাম চুন্নু, শুভংকর চক্রবর্তী, মিজানুর রহমান, মিন্টু কুমার কর, সুশান্ত ঘোষ, সাঈদ পান্থ, সুর্দশণ বিশ্বাস টুটুল এবং মুন্না প্রমুখ।

জানা গেছে, বরিশাল নগরীর অন্যতম একটি মার্কেট হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেট। এই মার্কেট টি নিম্ন ও মধ্যবিত্তের কেনাকেটার জন্য স্থানীয়ভবে সুপরিচিত। এই মার্কেটটিতে তিন শতাধিক ব্যবসায়ী ব্যবসা বাণিজ্য পরিচালনা করে আসছেন। বরিশালের কৃতি সন্তান, সাবেক মন্ত্রী শহীদ আবদুর রব সেরনিয়াবাত ১৯৭৫ সালে বরিশাল টেলিগ্রাফ অফিস সংলগ্ন যে স্থানটিতে বরিশাল হকার্স মার্কেট নামে হকারদের ব্যবসা-বাণিজ্য পরিচালনার জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন।

তারই ধারাবাহিকতায় ১৯৮৩ সালে তৎকালীন জেলা প্রসাসক এমএ বারী হাজী মুহাম্মদ মহসিন মার্কেট নামে ফলক স্থাপন করেন। সেই থেকে এই হকার্স মার্কেট টি ‘মহসিন মার্কেট ‘ নামে সুপরিচিত।

কিন্তু মার্কেটটির নামকরণ হঠাৎ করে কয়েক সপ্তাহ আগে জেলা প্রশাসন কর্তৃক পরিবর্তন করা হয়েছে। সুপরিচিত একটি স্থানের নামকরণ হঠাৎ পরিবর্তন বিষয়ে নাগরিকদের কোন মতামত নেওয়া হয়নি। এই পরিবর্তন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও পত্র-পত্রিকায় বিক্ষুব্ধ নাগরিকরা মতামত তুলে ধরেন। এই প্রেক্ষাপটে হকার্স মার্কেটটির নাম পূর্বের নাম অর্থাৎ ‘হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেট’ রাখার দাবি উঠেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সোহেল মারুফ বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবেন, সাংস্কৃতিক সংগঠনের নেতাদের এমনটাই আশ্বস্ত করেন।’

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ