1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
আর্জেন্টিনার জয় উদযাপন করতে গিয়ে সারা দেশে ৪ প্রাণহানি - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শনিবার, ১১ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

আর্জেন্টিনার জয় উদযাপন করতে গিয়ে সারা দেশে ৪ প্রাণহানি

  • প্রকাশিত :প্রকাশিত : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
  • ৬৪ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদক // বিশ্বকাপ ফাইনালের রুদ্ধশ্বাস ম্যাচ চলাকালীন সময় এবং পরে বিজয় উল্লাস করতে গিয়ে সারা দেশে প্রাণ গেল চার আর্জেন্টাইন সমর্থকের।

রোববার রাতে খেলা চলাকালীন সময়ে মেসির প্রথম গোল দেওয়ার পর অতিরিক্ত খুশিতে চিৎকার করতে করতে হঠাৎ হৃদরোগে (হার্ট অ্যাটাক) আক্রান্ত হয়ে মারা গেছেন এক ব্যক্তি। অন্যদিকে সিলেট, কুমিল্লা ও যশোরে বিজয় মিছিলে উল্লাস করতে পৃথক দুর্ঘটনায় প্রাণ যায় আরও তিন যুবকের। এ ছাড়াও কুষ্টিয়ায় ফাইনাল ম্যাচের সময়

ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে কমপক্ষে সাতজন। আমাদের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর খুলশী এলাকায় অবস্থিত ওয়েস্টার্ন মেরিন সার্ভিসেস লিমিটেডে খেলা চলাকালীন মেসির গোলের পর খুশিতে চিৎকার দেওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে স্বপন দাশ (৫৫) নামে একজনের মৃত্যু হয়।

সোমবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন ওয়েস্টার্ন মেরিন সার্ভিসেস লিমিটেডের সিনিয়র জেনারেল ম্যানেজার আবদুল মোমেন।

তিনি বলেন, স্বপন দাশ ওয়েস্টার্ন মেরিন সার্ভিসেস লিমিটেডের সাগরিকা ইয়ার্ডে ক্লিনার পদে কর্মরত ছিলেন।

তিনি গত রোববার রাতে নগরীর খুলশী এলাকার একটি ফ্ল্যাটে দুজন বিদেশি অতিথিকে আতিথেয়তার দায়িত্ব পালন করছিলেন।

এ সময় বিশ্ব কাপ ফুটবলের ফাইনাল খেলা শুরু হলে তিনি টিভির সামনে বসে পড়েন। খেলা শুরুর ২৩ মিনিটের মাথায় পেনাল্টিতে মেসি প্রথম গোল দিলে চিৎকার করে উল্লাস করতে থাকেন।

একপর্যায়ে হৃদরোগে আক্রান্ত হয়ে ঢলে পড়েন তিনি। এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে রাত ১১টা ২৩ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার পরিবারে স্ত্রী ও ২ ছেলে, ২ মেয়ে রয়েছে।

সিলেট : সিলেট নগরীর শিবগঞ্জে বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া এক যুবকের মৃত্যু হয়েছে। মেসের সহপাঠীরা জানায়, আর্জেন্টিনার জয়োৎসব শেষে গতরাতে বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন জয়ব্রত ভট্টাচার্য (২৫) নামে নবীন প্রকৌশলী। সোমবার ভোরে তার মৃত্যু হয়।

জয়ব্রত রোববার রাতে সিলেটের শিবগঞ্জ এলাকায় একটি মেসে বন্ধুদের সঙ্গে খেলা দেখেন। আর্জেন্টিনার জয়ের পর তিনি বাসা থেকে বেরিয়ে আনন্দ-উল্লাস করে মেসে ফেরেন। গভীর রাতে বুকে ব্যথা অনুভব করলে বন্ধুরা তাকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

ভোরে তিনি মারা যান। জয়ব্রত নগরীর একটি বেসরকারি ফার্মে কাজ করতেন। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, ভোরে হাসপাতালে জয়ব্রতের মৃত্যু হয়।

কুমিল্লা : আর্জেন্টিনার জয়ের পর রাতে মিছিল করতে গিয়ে কুমিল্লার মনোহরগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় শাওন মিয়া (১২) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। রোববার রাত ১২টার দিকে উপজেলার খিলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

এ সময় আহত হয়েছেন মোটরসাইকেলের চালক মো. অন্তর। নিহত শাওন খিলা পূর্ব বাতাবাড়ীয়া এলাকার মিলন মিয়ার ছেলে। সে খিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। আহত অন্তর উপজেলার নাথেরপেটুয়া এলাকার শেখ জসিমের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে লাকসাম হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমন চৌধুরী জানান, আর্জেন্টিনার জয়ের পর রাত ১২টার দিকে মোটরসাইকেলের একটি বহর নিয়ে স্থানীয় যুবকরা কুমিল্লা-নোয়াখালী মহাসড়কে আনন্দ মিছিল বের করে।

এ সময় খিলা পূর্ব বাতাবাড়ীয়া ইউটার্নে মোটরসাইকেলে ধাক্কায় ঘটনাস্থলেই স্কুলছাত্র শাওন মারা যায়। পরে ঘটনাস্থল থেকে শাওনের পরিবারের সদস্যরা তার মরদেহ নিয়ে যায়।

যশোর : যশোরের ঝিকরগাছায় আর্জেন্টিনা ভক্ত রাকিব হোসেনের (২৫) বাড়িতে ফেরা হলো না। গোল উল্লাস করতে গিয়ে নির্মাণাধীন ব্রিজের রডে বিদ্ধ হয় তার দেহ। রাকিব হোসেন ঝিকরগাছা পৌর এলাকার ২নং ওয়ার্ডের কৃষ্ণনগর ধোপাপাড়া গ্রামের আসলাম হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাতে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচ দেখার জন্য দুই সেতুর মাঝে পার্কে বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করা হয়।

ফ্রান্সের সঙ্গে খেলায় আর্জেন্টিনা দ্বিতীয় গোল দেওয়ার পর সমর্থকরা উল্লাসে ফেটে পড়ে। এ সময় উৎফুল্ল রাকিব পা পিছলে পার্কের ঢালু পাড় থেকে নিচে নির্মাণাধীন বেইলি ব্রিজের ওপর পড়ে যায়।

পিঠে রড বিঁধে মারাত্মক আহত হয় রাকিব। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় আর্জেন্টিনা ও ব্রাজিল দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের সাতজন আহত হয়েছেন। রোববার রাতে কুষ্টিয়ার সদর উপজেলার হরিপুরে বিশ্ব কাপের ফাইনাল খেলায় টাইব্রেকারে আর্জেন্টিনা জেতার পরপরই এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে পাঁচজনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, টাইব্রেকারে আর্জেন্টিনা জয়লাভ করলে আর্জেন্টিনার সমর্থকেরা নাচানাচি শুরু করে।

নাচানাচির সময় আর্জেন্টিনার এক সমর্থক ব্রাজিলের এক সমর্থকের গায়ের ওপর পড়ে গেলে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। পরে খবর পেয়ে কুষ্টিয়া মডেল থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ