1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
দশ মাসে রপ্তানি আয় ৪৫৬৭ কোটি ডলার - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:০১ অপরাহ্ন
সংবাদ শিরনাম :
মেঘনায় অভয়াশ্রমে নিষেধাজ্ঞাকে পুঁজি করে হরিলুট, শেষ সময়েও চলছে অবাধে মাছ শিকার মুসাপুরে কিশোর গ্যাং লিডার মামুন ও সজীবের মাদক ব্যবসা রমরমা আব্দুল্লাহ হত্যা মামলার আসামী হামিদ আলী ফের বেপরোয়া নড়াইলের ফাজেল আহম্মেদ মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা নড়াইলের মাইজপাড়া ও কলোড়া ইউপির নির্বাচন সঠিকভাবে কর্তব্য-কর্ম পালন করার নির্দেশ এসপি বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুসন্তানসহ মায়ের মৃত্যু লালমনিরহাটে হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু নড়াইলে বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন মুসল্লিরা বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম

দশ মাসে রপ্তানি আয় ৪৫৬৭ কোটি ডলার

  • প্রকাশিত :প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ১১৪ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // চলতি অর্থবছরের প্রথম দশ মাসে (জুলাই-এপ্রিল) রপ্তানি খাতে ৪ হাজার ৫৬৭ কোটি ৭৬ লাখ মার্কিন ডলার আয় হয়েছে। এ সময়ে বরাবরের মত পোশাক থেকে সর্বোচ্চ রপ্তানি আয় এসেছে।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) হালনাগাদ প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে। এ সময়ের রপ্তানি আয় এর আগের বছরের একই সময়ের তুলনায় ৫ দশমিক ৩৮ শতাংশ বেশি।

জুলাই-এপ্রিল সময়ে পোশাক রপ্তানি হয়েছে ৩ হাজার ৮৫৭ কোটি ৭৫ লাখ ডলারের। এর মধ্যে নীটপণ্যের রপ্তানি ছিল ২ হাজার ৯৬ কোটি ডলারের এবং ওভেন পণ্য ১ হাজার ৭৬০ কোটি ডলারের। এছাড়া রপ্তানি করে পাট ও পাটজাত পণ্য থেকে ৭৭ কোটি ডলার, কৃষিপণ্য থেকে ৭৪ কোটি ডলার, হিমায়িত মাছ থেকে ৩৭ কোটি ডলার, রাসায়নিক পণ্য থেকে ৩৫ কোটি ডলার এবং প্লাস্টিক পণ্য থেকে ১৭ কোটি ডলার আয় হয়েছে।

একক মাস হিসেবে জুলাইয়ে ৩৯৫ কোটি ৬০ লাখ ডলারের পণ্য রপ্তানি হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ