1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
ভোলা-লক্ষীপুর রুটে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:০২ অপরাহ্ন
সংবাদ শিরনাম :
মেঘনায় অভয়াশ্রমে নিষেধাজ্ঞাকে পুঁজি করে হরিলুট, শেষ সময়েও চলছে অবাধে মাছ শিকার মুসাপুরে কিশোর গ্যাং লিডার মামুন ও সজীবের মাদক ব্যবসা রমরমা আব্দুল্লাহ হত্যা মামলার আসামী হামিদ আলী ফের বেপরোয়া নড়াইলের ফাজেল আহম্মেদ মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা নড়াইলের মাইজপাড়া ও কলোড়া ইউপির নির্বাচন সঠিকভাবে কর্তব্য-কর্ম পালন করার নির্দেশ এসপি বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুসন্তানসহ মায়ের মৃত্যু লালমনিরহাটে হিট স্ট্রোকে অটোচালকের মৃত্যু নড়াইলে বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন মুসল্লিরা বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে মানববন্ধন সরবরাহ থাকলেও কমছে না সবজির দাম

ভোলা-লক্ষীপুর রুটে ফেরি চলাচল বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ৬২ 0 বার সংবাদি দেখেছে

ভোলা প্রতিনিধি // নিম্নচাপের প্রভাবে নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ভোলার ইলিশা ফেরিঘাটের পল্টন ছিড়ে গেছে। এতে ভোলা-লক্ষীপুর রুটে ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার (০১ আগস্ট) বিকেলে এ ঘটন ঘটলে ভোলার সঙ্গে দক্ষিণাঞ্চলের জেলাগুলোর যোগাযোগ অনেকটা বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় কোনো যানবাহন পারাপার হতে না পারায় দুই পাড়ে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন এ অঞ্চলের যাত্রীরা। কখন ফেরি চালু হবে তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

সময় বাড়ার সঙ্গে সঙ্গে ঘাটে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। গন্তব্যে যেতে না পারায় সীমাহীন ভোগান্তিতে পরিবহণ শ্রমিক ও যাত্রীরা।

কয়েকজন ট্রাকচালক ও শ্রমিকরা জানান, ভোলা-লক্ষীপুর রুটটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ রুট দিয়ে প্রতিদিন শত শত পণ্যবাহী ট্রাক চলাচল করে। একদিন ফেরি বন্ধ থাকলে ব্যবসায়িদের অনেক ক্ষতির মুখে পড়তে হয়।

ইলিশা ফেরিঘাটে গিয়ে দেখা গেছে, পারাপারের অপেক্ষায় শত শত পণ্যবাহী ট্রাক। অলস সময় কাটাচ্ছেন শ্রমিকরা। ঘাট থেকে পন্টুন ছিড়ে আলাদা হয়ে মাঝ নদীতে পড়ে আছে। ঘাটের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে আছে।

এ ব্যাপারে ফেরি সার্ভিসের দায়িত্বশীল কর্মকর্তা বিআইটিসির মেরিন অফিসার মো. আল আমিন বলেন, ঘাটটি সংস্কার করার জন্য বিআইডব্লিটিএ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা দ্রুত মেরামতের আশ্বাস দিয়েছেন। এর পরেই ফেরি চলাচল স্বাভাবিক হবে।

জানতে চাইলে বিআইডব্লিটিএ সহকারী পরিচালক এনামুল হক বলেন, ঘাটটি সংস্কার কাজ শুরু হয়েছে। যত দ্রুত সম্ভব চলাচলের উপযোগী করা হবে। এদিকে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার যোগাযোগের এ রুটটি বন্ধ থাকায় ওই সব জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

তাই দ্রুত ঘাট মেরামত করে এ রুটটি স্বাভাবিক করার দাবি এ অঞ্চলের যাত্রীদের।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ