1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
গাজা উপত্যকায় ৬ হাজার বোমা ফেলেছে ইসরায়েল - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

গাজা উপত্যকায় ৬ হাজার বোমা ফেলেছে ইসরায়েল

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ৩২ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // গাজা উপত্যকায় এখন পর্যন্ত ৬ হাজার বোমা ফেলা হয়েছে বলে জানিয়েছেন ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র ড্যানিয়েল হাগারি । বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক মাধ্যমে এক্সে তিনি এই ঘোষণা দেন। মুখপাত্র বলেন, এসব বিস্ফেরকের ওজন চার হাজার টনের বেশি। 

গত ৭ অক্টোবর ইসরায়েলে রকেট হামলা করে ফিলিস্তিনের ইসলামপন্থি রাজনৈতিক গোষ্ঠী হামাস। এর পরই পাল্টা আক্রমণ জোরদার করে তেল আবিব। গাজায় অব্যাহত বিমান হামলায় এখন পর্যন্ত তেরশ’র বেশি মানুষ নিহত হয়েছেন। এর মধ্যে শিশু, নারী এমনকি পুরো পরিবারের সদস্য রয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। হামলায় ৫ হাজারের বেশি মানুষ আহত হয়েছে। ঘর ছাড়া হয়েছেন সাড়ে তিন লাখের মতো ফিলিস্তিনি।

বিবিসি বলছে, হামাসের রকেট হামলায় নিহত হয়েছেন অন্তত তেরশ’ মানুষ। জিম্মি করে গাজায় নিয়ে যাওয়া হয়েছে অন্তত দেড়শ জনকে।

এরমধ্যেই ইসরায়েল সফরে গিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন জানিয়েছেন, তেল আবিবকে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে জরুরি বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে তিনি অব্যাহত সমর্থনের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

তিনি বলেছেন, ‘নিজেকে (ইসরায়েল) রক্ষার জন্য যথেষ্ট শক্তিশালী হতে পারে। কিন্তু যত দিন আমেরিকা আছে তত দিন এর প্রয়োজন নেই।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ