1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
আলুর দাম কমেছে, বেড়েছে পেঁয়াজের দাম - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

আলুর দাম কমেছে, বেড়েছে পেঁয়াজের দাম

  • প্রকাশিত :প্রকাশিত : বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪
  • ৩১ 0 বার সংবাদি দেখেছে

যশোরের হাট-বাজার গুলোতে বাজারে কেজিতে ১০ টাকা কমেছে আলুর দাম। পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে ১০ টাকা। অপরিবর্তিত আছে সবজি, চাল, ডাল, রসুন, মরিচ, ও ভোজ্য তেলের দাম। বৃহস্পতিবার শহরের বড় বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।

বাজারে দেশি নতুন পেঁয়াজের আমদানি বেড়েছে। তা সত্ত্বেও দাম এখনো ক্রেতাদের নাগালের বাইরে। এরমধ্যে আলুর দাম কেজিতে কমেছে ১০ টাকা। রসুন ও কাঁচা মরিচের দাম আগের মত আছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

প্রতি কেজি দেশি নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ টাকা। ২৪০ টাকা থেকে ২৬০ টাকা কেজি বিক্রি হচ্ছে দেশি রসুন। প্রতি কেজি আমদানিকৃত রসুন বিক্রি হচ্ছে ২৬০ টাকা কেজি। ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে আলু। প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৭০ টাকা।

বাজারে শীতকালীন সবজির দাম আগের মত আছে। প্রতি কেজি ফুল কপি বিক্রি হয় ৩৫ টাকা থেকে ৪০ টাকা। ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে শিম। প্রতি কেজি পেঁয়াজের কালি বিক্রি হচ্ছে ২০ টাকা কেজি। ৪০ টাকা দরে কেজি বিক্রি হচ্ছে টমেটো। প্রতি কেজি ওল কপি বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি। ২০ টাকা কেজি বিক্রি হচ্ছে বাধা কপি। প্রতি কেজি পালংশাক বিক্রি হচ্ছে ২০ টাকা কেজি। ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে মেটে আলু। প্রতি কেজি বেগুন বিক্রি হচ্ছে ৪০ টাকা থেকে ৫০ টাকা। ১০০  টাকা কেজি বিক্রি হচ্ছে উচ্ছে। প্রতি কেজি বরবটি বিক্রি হচ্ছে ৮০ টাকা। ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে পটল। প্রতি কেজি কুমড়া বিক্রি হচ্ছে ৪০ টাকা। ৩০ টাকা কেজি বিক্রি হচ্ছে কলা। প্রতি কেজি কচুরলতি বিক্রি হচ্ছে ৫০ টাকা। ১৫ টাকা কেজি বিক্রি হয় মুলা। প্রতি কিজে ভেন্ডি বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজি। প্রতি কেজি ব্রুকলি বিক্রি হয় ৫০ টাকা থেকে ৬০ টাকা।

বাজারে সরকার নির্ধারিত দাম পাওয়া যাচ্ছে ভোজ্য তেল। প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৭০ টাকা। আবার ১৭০ টাকা কেজি বিক্রি হচ্ছে খোলা সয়াবিন তেল। প্রতি কেজি সুপার পাম তেল বিক্রি ১৪০ টাকা। ১৩৫ টাকা কেজি বিক্রি হচ্ছে পাম তেল।

বাজারে ঊর্ধ্বদামে অপরিবর্তিত আছে চাল। প্রতি কেজি স্বর্ণা চাল বিক্রি হয় ৪৬ টাকা থেকে ৪৮ টাকা। ৫০ টাকা থেকে ৫২ টাকা কেজি বিক্রি হয় বিআর-২৮ চাল। প্রতি কেজি বিআর ৪৯-চাল বিক্রি হয় ৫০ টাকা থেকে ৫২ টাকা। ৪৮ টাকা থেকে ৫২ টাকা কেজি বিক্রি হচ্ছে বিআর-১০ চাল বিক্রি । প্রতি কেজি মিনিকেট চাল বিক্রি হচ্ছে ৫৪ টাকা থেকে ৫৬  টাকা। ৬৬ টাকা থেকে ৬৮ টাকা কেজি বিক্রি হচ্ছে বাংলামতি চাল।

বাজারে ডালের দাম বাড়েনি। প্রতি কেজি দেশি মসুর ডাল বিক্রি হচ্ছে ১শ’৩০ টাকা। ১শ’১০ টাকা কেজি বিক্রি হচ্ছে আমদানিকৃত মুসুর ডাল। প্রতি কেজি ছোলার ডাল বিক্রি হচ্ছে ৯০ টাকা। ৬০ টাকা থেকে ৬৫ টাকা কেজি বিক্রি হচ্ছে বুটের ডাল। প্রতি কেজি মুগের ডাল বিক্রি হচ্ছে ১শ’ টাকা থেকে ১শ’৩০ টাকা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ