1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. ukbanglatv21@gmail.com : Kawsar Ahmed : Kawsar Ahmed
দুর্নীতিবাজদের চিহ্নিত করে সামাজিকভাবে বয়কটের আহ্বান - বাংলার কন্ঠস্বর ।। Banglar Konthosor
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

দুর্নীতিবাজদের চিহ্নিত করে সামাজিকভাবে বয়কটের আহ্বান

  • প্রকাশিত :প্রকাশিত : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২
  • ২৪২ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // দুর্নীতিবাজদের চিহ্নিত করে সামাজিকভাবে বয়কট করতে সকল‌কে আহ্বান জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

শুক্রবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ের সামনের রাস্তায় অনুষ্ঠিত মানববন্ধনে এ আহ্বান জানান তি‌নি।

মানববন্ধনে দুদক কমিশনার (অনুসন্ধান) মো. মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) জহুরুল হক, দুদক সচিব মো. মাহবুব হোসেন এবং কমিশনের মহাপরিচালক ও আইনজীবীসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

দুদক চেয়ারম্যান বলেন, এক সময়ে বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন থাক‌লেও এখন সেই অবস্থানে নেই। দুর্নীতি রাতারাতি দূর করা সম্ভব নয়। এটা একটা সামাজিক ব্যাধির মতো। এই ব্যাধি রাতারাতি দূর করা সম্ভব নয়, ক্রমান্বয়ে দূর হবে। দুর্নীতি থেকে উন্নতি করতে হলে সরকারি দপ্তর থেকে প্রতিটি জনগণকে সচেতন হতে হবে। দুদক দুর্নীতি দূর করতে বদ্ধপরিকর, আমরা সেই উদ্দেশ্যেই কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, দুর্নীতির অর্থের মাধ‌্যমে নতুন নতুন অপরাধের জন্ম হয়। একটা সুন্দর সমাজ ও উন্নত রাষ্ট্র গড়ার প্রধান প্রতিবন্ধকতা হলো দুর্নীতি। সবার প্রতি আমার অনুরোধ দুর্নীতিবাজদের চিহ্নিত করুন। আপনারা জানেন কারা দুর্নীতিবাজ। তাদের সামাজিকভাবে বয়কট করুন।

এর আগে সকালে বেলুন উড়িয়ে ২০তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদ্বোধন করা হয়। দিবসটি উপলক্ষে নতুন সাজে সেজেছে দুদক। সংস্থার প্রধান কার্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে অফিস ভবন, দুদকের মিডিয়া সেন্টার ও অফিসের পিছনের গেট জুড়ে দুর্নীতি বিরোধী ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে।

শুক্রবার ঢাকাসহ দেশের ৮টি বিভাগ, ৬৪টি জেলা এবং ৪৯৫টি উপজেলায় বড় পরিসরে উদযাপন হচ্ছে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। একই সাথে দেশে সব সিটি কর্পোরেশন, পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ, সরকারি-আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং পিকেএসএফসহ অন্যান্য এনজিওতে দুর্নীতিবিরোধী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জাতিসংঘ ২০০৩ সালের ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। সে হিসেবে এবার হচ্ছে ২০তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ